৩০, মার্চ, ২০২০, সোমবার

আওয়ামী লীগ-বিএনপির লড়াই হবে বগুড়া-৬ আসনে (ভিডিও)

:
প্রকাশিত: ৬:২১ পূর্বাহ্ন, ২৫ সেপ্টেম্বর ২০১৯, বুধবার


বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেয়ায় ৬ মাসের ব্যবধানে ফের ভোটের আমেজ বগুড়া-৬ আসনে। সকাল থেকে রাত পর্যন্ত চলছে নির্বাচনী প্রচারণা। ডিসেম্বরের নির্বাচনে আসনটি জোট-শরিক জাতীয় পার্টিকে ছেড়ে দিলেও এবার দলীয় প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ। আছে বিএনপির প্রার্থীও। প্রতীক বরাদ্দের দিন থেকেই বগুড়া-৬ আসনের বিভিন্ন এলাকা চষে

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেয়ায় ৬ মাসের ব্যবধানে ফের ভোটের আমেজ বগুড়া-৬ আসনে। সকাল থেকে রাত পর্যন্ত চলছে নির্বাচনী প্রচারণা। ডিসেম্বরের নির্বাচনে আসনটি জোট-শরিক জাতীয় পার্টিকে ছেড়ে দিলেও এবার দলীয় প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ। আছে বিএনপির প্রার্থীও। প্রতীক বরাদ্দের দিন থেকেই বগুড়া-৬ আসনের বিভিন্ন এলাকা চষে বেড়াচ্ছেন প্রার্থীরা।

জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক টি জামান নিকেতা রাজনীতিতে দক্ষ হলেও ভোটের লড়াইয়ে নবীন। বগুড়া-৫ আসনে পরপর তিন বার নির্বাচিত হলেও গেলো ডিসেম্বরে এই আসনে হেরে যান বিএনপির জেলা কমিটির আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজ। ৩০ ডিসেম্বরের নির্বাচনে বিএনপির কাছে ১ লাখ ৬৬ হাজার ভোটে পরাজিত হবার পর উপ-নির্বাচনেও প্রার্থী হয়েছেন জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমর।

এছাড়া অন্যদলের যারা প্রার্থী হয়েছেন তারা হলেন- সম্মিলিত ইসলামী ঐক্যজোট মনোনীত প্রার্থী বাংলাদেশ মুসলিম লীগের রফিকুল ইসলাম, বাংলাদেশ কংগ্রেসের মনসুর রহমান এবং স্বতন্ত্র প্রার্থী মিনহাজ মণ্ডল ও সৈয়দ কবির আহম্মেদ।

বগুড়া সদর উপজেলার ১১ ইউনিয়ন ও পৌরসভার ২১টি ওয়ার্ড নিয়ে গঠিত এই আসনে মোট ভোটার ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮। সাত প্রার্থী থাকলেও ভোটের মূল লড়াই হবে বিএনপি ও আওয়ামী লীগ প্রার্থীর মধ্যে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসন থেকে নির্বাচিত হন বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর। কিন্তু নির্ধারিত সময়ে শপথ না নেওয়ায় আসনটি শূণ্য ঘোষণা করা হয়। আগামী ২৪ জুন এই উপ-নির্বাচনে ভোটগ্রহণ হবে ১৪১টি কেন্দ্রে।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares