৬, ডিসেম্বর, ২০১৯, শুক্রবার

২৪ ঘণ্টার মধ্যে রাঙ্গাকে ক্ষমা চাওয়ার দাবি

স্টাফ রিপোর্টার::
প্রকাশিত: ৯:২৮ অপরাহ্ন, ১১ নভেম্বর ১৯ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ১১ বার
২৪ ঘণ্টার মধ্যে রাঙ্গাকে ক্ষমা চাওয়ার দাবি

২৪ ঘণ্টার মধ্যে জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মশিউর রহমান রাঙ্গাকে তার বক্তব্য প্রত্যাহার করে জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চ নামক একটি সংগঠন। সোমবার (১১ নভেম্বর) সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়।

অবস্থান কর্মসূচি পালনকালে তারা বলেন, শহীদ নূর হোসেনকে নিয়ে কটূক্তি করায় মশিউর রহমান রাঙ্গা তার নিজ দলের মহাসচিব পদ এবং গণতান্ত্রিক রীতিনীতি অনুযায়ী প্রাতিষ্ঠানিকভাবে জাতীয় সংসদের সদস্য পদে থাকার নৈতিক যোগ্যতা হারিয়েছেন। তিনি শপথ ভঙ্গ করেছেন এবং মুক্তিযুদ্ধের চেতনার সাথে বেইমানি করেছেন।

তারা আরও বলেন, মুক্তিযুদ্ধ মঞ্চ মনে করে রাঙ্গা দেশের সার্বভৌমত্ব ও শৃঙ্খলা বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। স্বৈরাচার এরশাদ বাঙালি জাতির সাথে বেইমানি করেছিলেন, এখন মশিউর রহমান রাঙ্গাকে স্বৈরাচার এরশাদের দোসর মনে হচ্ছে।

এ সময় আয়োজক সংগঠনের পক্ষ থেকে দুই দফা দাবি জানানো হয়। দাবিগুলো হলো- মশিউর রহমান রাঙ্গাকে ২৪ ঘণ্টার মধ্যে ক্ষমা চাইতে হবে, অন্যথায় তার সংসদ সদস্য পদ শূন্য ঘোষণা করে আইনের আওতায় এনে বিচার করতে হবে। অন্যটি হলো- জাতীয় পার্টিকে নূর হোসেনকে হত্যার অপরাধে জাতীর কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক মোহম্মাদ আল মামুনসহ মুক্তিযুদ্ধ মঞ্চের অন্যান্য সদস্যরা অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares