১৫, ডিসেম্বর, ২০১৯, রোববার

হোয়াটসঅ্যাপে যোগ হচ্ছে নতুন কিছু ‘সুবিধা’

অনলাইন ডেস্ক: :
প্রকাশিত: ১:২৬ অপরাহ্ন, ২৬ অক্টোবর ১৯ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৪ বার
হোয়াটসঅ্যাপে যোগ হচ্ছে নতুন কিছু ‘সুবিধা’

একেবারে নতুন সাজে সাজছে হোয়াটসঅ্যাপ। শিগগিরই বেশ কিছু নতুন ফিচার যুক্ত হবে অ্যাপটিতে। এর মধ্যে রয়েছে ডার্ক মোড, নিজে থেকে মেসেজ মুছে যাওয়ার মতো ফিচারগুলো। কয়েক মাসের মধ্যেই হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ও আইওএস সংস্করণে ফিচারগুলো যোগ হবে।

ডার্ক মোড

ফেসবুক, ইন্সটাগ্রাম, টুইটার, গুগল ফটোজ ও ইউটিউবের মতো জনপ্রিয় অ্যাপগুলোতে এরইমধ্যে ডার্ক মোড চলে এসেছে। এবার হোয়াটসঅ্যাপে এই ফিচার যুক্ত চলেছে। এরইমধ্যে বেটা সংস্করণে ডার্ক মোড চালু আছে। কয়েক মাসের মধ্যেই মূল সংস্করণ চালু করবে হোয়াটসঅ্যাপ।

হাইড স্ট্যাটাস

যে সব ব্যক্তির স্ট্যাটাস মিউট করা থাকবে স্ট্যাটাস তালিকা থেকে সেই স্ট্যাটাস লুকিয়ে ফেলা যাবে। এর ফলে অযাচিত ব্যক্তির স্ট্যাটাস দেখার ঝামেলা থেকে মুক্তি মিলবে। যদিও চাইলে আবার ফিরিয়ে আনা যাবে সেই স্ট্যাটাস।

নিজে থেকে মেসেজ ডিলিট

সম্প্রতি নতুন একটি ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। সেখানে মেসেজ পাঠানোর নির্দিষ্ট সময় পরে তা নিজে থেকেই ডিলিট হয়ে যাবে। মেসেজ পাঠানোর সময় কতক্ষণ পরে মেসেজ ডিলিট হবে তা ঠিক করে দেয়া যাবে। ফিচারটির মাধ্যমে ৫ সেকেন্ড থেকে ৩০ দিনের মধ্যে তা ডিলিট করা যাবে।

স্প্ল্যাশ স্ক্রিন

এখন হোয়াটসঅ্যাপ ওপেন করার সময় সোজা চ্যাটের তালিকা খুঁজে যায়। তবে নতুন ফিচারে অ্যাপ ওপেন করার আগে হোয়াটসঅ্যাপ লোগো দেখিয়ে একটি স্ক্রিন যোগ হবে। ডার্ক মোডের জন্য আলাদা স্ক্রিন থাকবে।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares