১৩, নভেম্বর, ২০১৯, বুধবার

সেঞ্চুরি করে গাভাস্কারের পাশে রোহিত শর্মা

স্পোর্টস ডেস্ক :
প্রকাশিত: ৬:৫৩ পূর্বাহ্ন, ১৩, নভেম্বর, ২০১৯, বুধবার

নিউজটি পড়া হয়েছে ০ বার

ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ টেস্টে দুরন্ত সেঞ্চুরি করে ভারতীয় ইনিংসকে শক্ত জায়গায় পৌঁছে দিলেন রোহিত শর্মা। সিরিজে তিনটি সেঞ্চুরি করে সুনীল গাভাস্করের রেকর্ড ছুঁলেন এই ডানহাতি ওপেনার।

ডেন পিয়েডেটকে ছক্কা মেরে সেঞ্চুরিতে পৌঁছান রোহিত। সেই সঙ্গে একটি টেস্ট সিরিজে সর্বাধিক ছয় মারার রেকর্ড গড়েন রোহিত। গতকাল শনিবার রাঁচিতে ১১৭ রানের অপরাজিত ইনিংসের পথে চারটি ছক্কা হাঁকিয়ে ক্যারিবিয়ান ব্যাটসম্যান সিমরন হেটমায়ারের রেকর্ড ভাঙে দেন। এখনও পর্যন্ত সিরিজে ১৬টি ছয় মেরেছেন রোহিত। আর গত বছর বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে হেটমায়ারের ১৫টি ছয় ছিল এতদিন এক সিরিজের সর্বাধিক। আর ভারতীয়দের মধ্যে একটি টেস্ট সিরিজে সর্বাধিক ১৪টি ছক্কার রেকর্ড ছিল সাবেক অফ-স্পিনার হরভজন সিং’র।

দলের ব্যাটিং বিপর্যয় সত্ত্বেও মাত্র ১৩০ বলে ১৩টি বাউন্ডারি ও চারটি ছয় মেরে এদিন শতরান করেন রোহিত। তার অপরাজিত সেঞ্চুরি ও অজিঙ্ক রাহানের অপরাজিত হাফ-সেঞ্চুরিতে শনিবার প্রথম দিনের শেষে ৩ উইকেটে ২২৪ রান তোলে ভারত। তবে আলোর স্বল্পতার জন্য নির্ধারিত সময়ের আগেই খেলা বন্ধ করে দিতে বাধ্য হন আম্পায়াররা। দিন শেষে রোহিত ১১৭ রানে অপরাজিত থাকেন।
দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশাখাপত্তনমে সিরিজের প্রথম টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি হাঁকিয়ে টেস্ট ক্রিকেটে স্বপ্নের প্রত্যাবর্তন করেন রোহিত শর্মা। পুণেতে বড় রান করতে না পারলেও রাঁচিতে এদিন কঠিন পরিস্থিতিতে সেঞ্চুরি করে টেস্ট দলে নিজের জায়গা পাকা করে ফেলেন সীমিত ওভারের ক্রিকেটে বিরাটের ডেপুটি। এটি ষষ্ঠ টেস্ট সেঞ্চুরি রোহিতের।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares