১৯, জানুয়ারী, ২০২০, রোববার

সমাবর্তন উপলক্ষে গ্রাজুয়েটদের পদচারণায় উৎসবমুখর জবি ক্যাম্পাস

ইমরান হুসাইন, জবি প্রতিনিধি:
প্রকাশিত: ৪:৫৫ অপরাহ্ন, ৮ জানুয়ারী ২০ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৭ বার
সমাবর্তন উপলক্ষে গ্রাজুয়েটদের পদচারণায় উৎসবমুখর জবি ক্যাম্পাস

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ১ম সমাবর্তন উপলক্ষে সাবেক শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে জবি ক্যাম্পাস। বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে ১ম বারের মত সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১১ তারিখ। এ সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচ থেকে নবম ব্যাচ পর্যন্ত প্রায় ১৯ হাজার শিক্ষার্থীরা অংশগ্রহণ করার সুযোগ পেয়েছেন।

মঙ্গলবার থেকে শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ১ম সমাবর্তনের উপহার সামগ্রী শিক্ষার্থীদেরকে নিজ নিজ বিভাগ হতে সংগ্রহ করার ঘোষণা দেওয়া হয়।

এছাড়াও গ্র্যাজুয়েটরা সমাবর্তনের দিন (১১ জানুয়ারি) বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত, ১২ জানুয়ারি ও ১৩ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত স্ব-স্ব বিভাগ হতে মূল সনদ গ্রহণ করবেন। উল্লেখিত তারিখের মধ্যে কেউ সনদ গ্রহণ করতে ব্যর্থ হলে পরবর্তীতে পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর থেকে মূল সনদ গ্রহণ করতে পারবেন।

সমাবর্তনের উপহার সামগ্রী গ্রহণের জন্য ক্যাম্পাসে সাবেকদের উপস্থিতি সকলের নজর কেড়েছে। কেউ সদ্য স্নাতক শেষ করেছেন কেউবা শেষ করেছেন প্রায় এক দশক পূর্বে। সমাবর্তন উপলক্ষে দেখা হচ্ছে পুরনো বন্ধু, সিনিয়র -জুনিয়র এবং প্রিয় শিক্ষকদের সাথে।

সমাবর্তনের বার্তা শোনার পর হতে প্রত্যেকেই মুখিয়ে ছিলেন পুরনো বন্ধুদের সাথে আড্ডায় মেতে উঠতে, ক্যাম্পাসের পুরনো স্মৃতিগুলো আরো একবার ঝালিয়ে নিতে। যার ফলশ্রুতিতে নিজ বিভাগ হতে উপহারসামগ্রী গ্রহণের পর হাস্যোজ্জ্বল সাবেকদের ক্যাম্পাসের বিভিন্ন অংশে বিভিন্ন উচ্ছ্বসিত অঙ্গভঙ্গিতে ছবি তুলতে দেখা গিয়েছে। সাবেক-বর্তমান শিক্ষার্থীদের পদচারণায় প্রাণবন্ত হয়ে উঠেছে জবি ক্যাম্পাস।

সমাবর্তন সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের ১ম ব্যাচের রাসেল হোসেন বলেন, দীর্ঘ ১৪ বছর পর যেহেতু সমাবর্তন শুরু হয়েছে আশা করি এর ধারা টা বজায় থাকবে। আমাদের পরবর্তী ব্যাচ গুলোর যেন এভাবে দীর্ঘ সময় ধরে অপেক্ষা করে থাকতে না হয়। তিনি আরো বলেন জবি থেকে বের হয়ে যেন শিক্ষার্থীরা ভালো পর্যায়ে গিয়ে এই বিশ্ববিদ্যালয়ের মুখ উজ্জল করে।

৯ম ব্যাচের আশিক রহমান বলেন সমাবর্তন পাওয়াটা আমাদের জন্য একটা আশ্চর্যের বিষয়। সমাবর্তন যেহেতু একবার শুরু হয়েছে আশা করি এটি এর ধারা বজায় থাকবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন ১১ই জানুয়ারি (শনিবার) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ ধুপখোলায় অনুষ্ঠিত হবে এবং ইতোমধ্যে সকল প্রস্তুতির সমাপ্তি হয়েছে।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares