২১, অক্টোবর, ২০১৯, সোমবার

রংপুর থেকে বিশ্বমঞ্চে সানজিদা ইসলাম

: | আপডেট: ২১, অক্টোবর, ২০১৯, সোমবার

নাম সানজিদা ইসলাম ( ময়না) বাংলাদেশ নারী দলের ডানহাতি ওপেনার ব্যাটসম্যান, জন্ম: ১ এপ্রিল ১৯৯৬, রংপুর জেলায়, তার বাবা মৃত সিরাজুল ইসলাম এবং মা মোছাঃ কোহিনুর বেগম, তিন ভাই-বোনের মধ্যে তিনিই সবার ছোট। তার টি-টুয়েন্টি অভিষেক হয় ২০১২ সালের ২৮ আগষ্ট পাকিস্তানের বিরুদ্ধে। স্কটল্যান্ডে অনুষ্ঠিত ২০১৯ সালে নারী টি-টুয়েন্টি বাছাইপর্ব

নাম সানজিদা ইসলাম ( ময়না) বাংলাদেশ নারী দলের ডানহাতি ওপেনার ব্যাটসম্যান, জন্ম: ১ এপ্রিল ১৯৯৬, রংপুর জেলায়, তার বাবা মৃত সিরাজুল ইসলাম এবং মা মোছাঃ কোহিনুর বেগম, তিন ভাই-বোনের মধ্যে তিনিই সবার ছোট। তার টি-টুয়েন্টি অভিষেক হয় ২০১২ সালের ২৮ আগষ্ট পাকিস্তানের বিরুদ্ধে।

স্কটল্যান্ডে অনুষ্ঠিত ২০১৯ সালে নারী টি-টুয়েন্টি বাছাইপর্ব প্রতিযোগিতায় সানজিদার অবদান ছিলো সবচেয়ে বেশি। বাংলাদেশ খাদের কিনারায় পরা মানেই যেনো সানজিদার ব্যাট হাসে। বলতে গেলে সেমিফাইনালে আয়ারল্যান্ডের বিপক্ষে ৩২ রান এবং ফাইনালে থাইলথাইল্যান্ডের বিপক্ষে তার হার নামানা ৭১ রানের ইনিংসের উপর ভর করেই বাংলাদেশ জয় পায়, এবং তার প্রতিদান হিসেবে তিনি পরপর দুবার শ্রেষ্ঠত্বের মুকুট পান, দুবারই তিনি অপরাজিত ও ম্যাচ সেরা হন।

দেশে ফেরার পর তার একান্ত সাক্ষাৎ কালে তিনি তার নিজের পছন্দ অপছন্দ ও পরিবার নিয়ে কিছু কথা জানিয়েছেন। তা পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো।

আরো পড়ুন

%d bloggers like this: