৭, ডিসেম্বর, ২০১৯, শনিবার

‘বিশ্বের আরও ৫৩ দেশে দক্ষ জনশক্তি রপ্তানি করবে সরকার- শেখ রফিকুল ইসলাম

স্টাফ রিপোর্টার :
প্রকাশিত: ৯:০৮ অপরাহ্ন, ২ ডিসেম্বর ১৯ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ১০ বার
‘বিশ্বের আরও ৫৩ দেশে দক্ষ জনশক্তি রপ্তানি করবে সরকার’

ময়মনসিংহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘বৈদেশিক কর্মংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক প্রচার, প্রেসব্রিফিং ও সেমিনারে সভাপতির বক্তব্য রাখছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর অতিরিক্ত মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম।

বাংলাদেশ থেকে বিশ্বের আরও ৫৩টি দেশে দক্ষ জনশক্তি রপ্তানি করা হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর অতিরিক্ত মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম।

আজ সোমবার (২ ডিসেম্বর) ময়মনসিংহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘বৈদেশিক কর্মংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক প্রচার, প্রেসব্রিফিং ও সেমিনারে সভাপতির বক্তব্যে তিনি এসব তথ্য জানান।

শেখ রফিকুল ইসলাম বলেন, ‘বিশ্বের আরও ৫৩টি দেশে দক্ষ জনশক্তি রপ্তানি করা হবে। এ লক্ষ্যে কাজ করছে বর্তমান সরকার। নতুন নতুন বিদেশি বাজার খুঁজছে বাংলাদেশ। দক্ষ জনশক্তি রপ্তানির মাধ্যমে আরও বেশি বিদেশি রেমিটেন্স আয় হতে পারে। অদক্ষ জনশক্তি কম আয় করে।’

তিনি আরও বলেন, ‘বর্তমান সরকার নির্বাচনী ইশতেহার অনুযায়ী প্রতি উপজেলা থেকে গড়ে এক হাজার জনশক্তি বিদেশে রপ্তানির লক্ষে কাজ করছে। দক্ষ জনশক্তি গড়ে তোলার জন্য ইতিমধ্যেই ৭০টি টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি) গড়ে তোলা হয়েছে। উপজেলা পর্যায়ে আরও ৪০টি টিটিসি নির্মিত হচ্ছে। পর্যায়ক্রমে প্রতি উপজেলায় টিটিসি গড়ে তোলা হবে।’

নামমাত্র ফি দিয়ে বৈধ ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে বিদেশ থেকে নিরাপদে রেমিটেন্স পাঠানোর জন্য প্রবাসীদের কাছে আহ্বানও জানিয়েছেন শেখ রফিকুল ইসলাম।

অনুষ্ঠানের প্রধান অতিথি ময়মনসিংহের বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান বলেন, ‘বিদেশে দক্ষ জনশক্তি সম্মান ও বেতন দুটোই বেশি পায়।’

ময়মনসিংহের বিভাগীয় কমিশনারের কার্যালয় আয়োজিত এবং জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর সযোগিতায় এই অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, অতিরিক্ত বিভাগীয় কমিশনার নিরঞ্জন দেবনাথ, জেলা প্রশাসক মো. মিজানুর রহমান প্রমুখ।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares