৬, ডিসেম্বর, ২০১৯, শুক্রবার

বিএনপি এখন ভঙ্গুর, হাটছে খুঁড়িয়ে খুঁড়িয়ে

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি :
প্রকাশিত: ২:২১ অপরাহ্ন, ১০ নভেম্বর ১৯ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৪৭ বার

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বলেছেন, খালেদা জিয়া আর কখনোই প্রধানমন্ত্রী হতে পারবেন না। তারা ক্ষমতায় থাকাকালীন সময়ে দেশের উন্নয়নে কোন চুক্তি করতে পারেনি। তাদের সরকার ছিল অকার্যকর। আর রাজনৈতিক দল হিসেবে বিএনপি এখন ভঙ্গুর। তারা হাটছে খুঁড়িয়ে খুঁড়িয়ে। রবিবার কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের শক্ত ঘাঁটি খ্যাত মৌলভীবাজারের কুলাউড়ায় উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে দীর্ঘ ১৫ বছর পর। রবিবার বেলা সাড়ে ১২টায় কুলাউড়া স্বাধীনতা স্মৃতিসৌধ প্রাঙ্গণে জাতীয় সংগীত ও পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলন উদ্বোধন হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি মো. নেছার আহমদ এমপি সম্মেলন উদ্বোধন করেন। সম্মেলনের প্রথম অধিবেশনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মতিন। এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।
নেতাকর্মীদের উদ্দেশ্যে আহমদ হোসেন বলেন, আওয়ামী লীগের নামে যারা দূর্নীতি ও বিভিন্ন অপকর্ম করেছে তাদের বিরুদ্ধে শুদ্ধি অভিযান শুরু হয়েছে। দলের মধ্যে থেকে ময়লা-আবর্জনা পরিস্কার করতে হবে। ত্যাগীদের দিয়ে দল সাজাতে হবে। ত্যাগীরা দলের জন্য কাজ করবে আর ভোগীরা সুবিধা ভোগ করবে এটা কখনো হবে না। জামায়াত থেকে যারা এসেছে তাদের দলে রাখা যাবেনা। অনুপ্রবেশ বন্ধ করতে হবে।
তিনি বলেন, আওয়ামী লীগের সরকার জনবান্ধব ও উন্নয়নের সরকার। দেশের উন্নয়নের স্বার্থে সকল দ্বিপাক্ষিক চুক্তি বাস্তবায়ন করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্যদিকে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া দূর্নীতির দায়ে এখন জেলে আছেন। উচ্চ আদালত থেকে তার জামিন নিতে পারছে না, এটা বিএনপির চরম ব্যর্থতা। উন্নয়নে ব্যর্থ ও দুর্নীতিতে সাজাপ্রাপ্ত খালেদা জিয়া আর কখনো প্রধানমন্ত্রী হতে পারবেন না।

সম্মেলনে আলোচনায় অংশ নেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড. মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান, সিলেট সিটির সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাবেক চীফ হুইপ মো. আব্দুস শহীদ এমপি, অধ্যাপক মো. রফিকুর রহমান, এম এম শাহীন, মিছবাহুর রহমান প্রমূখ নেতৃবৃন্দ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান, সদর উপজেলার চেয়ারম্যান মো. কামাল হোসেন, নওশের আলী খোকন, অপূর্ব কান্তি ধর, রাধা পদ দেব সজল, নাহিদ আহমদ, সৈয়দ রেজাউর রহমান সুমনসহ স্থানীয় নেতৃবৃন্দ। আলোচনা সভা পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রেনু।

প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে রবিবার সকাল থেকেই আওয়ামী লীগের নেতাকর্মীরা সম্মেলন স্থলে জড়ো হতে থাকেন। শ্লোগান ও মিছিলে মুখরিত হয় চারিদিক। কয়েক দিনে উপজেলা ছেয়ে গেছে পদ প্রত্যাশীদের বিলবোর্ড ও ফেস্টুনে। সন্ধ্যায় স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares