১৭, নভেম্বর, ২০১৯, রোববার

প্রধানমন্ত্রী ও ভিসিকে ব্যঙ্গ করায় জাবি ছাত্রীর বিরুদ্ধে মামলা

শামীম হোসেন, সাভার প্রতিনিধি: :
প্রকাশিত: ১০:৫৪ পূর্বাহ্ন, ১৭, নভেম্বর, ২০১৯, রোববার

নিউজটি পড়া হয়েছে ৩ বার
প্রধানমন্ত্রী ও ভিসিকে ব্যঙ্গ করায় জাবি ছাত্রীর বিরুদ্ধে মামলা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) চলমান আন্দোলনকে কেন্দ্র করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভিসি অধ্যাপক ফারজানা ইসলামকে নিয়ে ফেইসবুকে ব্যঙ্গাত্মক ছবি ও স্টাটাস প্রকাশের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শনিবার রাতে সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন বাদী হয়ে মুমিতুল মিম্মা নামের ওই ছাত্রীর বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা করেন। মুমিতুল মিম্মা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) বিভাগের শিক্ষার্থী।

মামলার এজাহার সূত্রে জানা যায়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দুর্নীতির অভিযোগে চলমান আন্দোলনকে কেন্দ্র করে গত ৭ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি বিভাগের ওই শিক্ষার্থী তার ফেসবুক আইডিতে ক্যাম্পাসের শিক্ষার্থীদের মধ্যে বিশৃঙ্খলা তৈরির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য ব্যঙ্গ করে একটা স্টাটাস পোস্ট করেন।

এছাড়া জাবি ভিসি ফারজানা ইসলামকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যের মাধ্যমে পুরো নারী জাতিকে হেয় করেছেন তিনি। পাশাপাশি বিভিন্ন বানোয়াট ব্যঙ্গাচিত্র দিয়ে সাধারণ শিক্ষার্থীদের মাঝে ভীতির সঞ্চার করেছেন বলেও এজাহারে উল্লেখ করা হয়েছে।

অভিযোগের ভিত্তিতে বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা আশুলিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক মিরাজ হোসেন।
মো.শামীম হোসেন
সাভার

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares