১৭, জানুয়ারী, ২০২০, শুক্রবার

নোয়াখালীতে ১৯ দিন ব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা শুরু

সালাহ উদ্দিন সুমন,নোয়াখালী::
প্রকাশিত: ৯:১১ অপরাহ্ন, ১৫ ডিসেম্বর ১৯ , রোববার

নিউজটি পড়া হয়েছে ২৩ বার

“মুক্তিযুদ্ধের জয়, বিদ্রোহী বাঙালির জয়”-এই প্রতিপাদ্য নিয়ে মহান মুক্তিযুদ্ধের বিজয়ের মাস ডিসেম্বর মাসে নোয়াখালীতে ১৯ দিন ব্যাপি মুক্তিযুদ্ধের বিজয় মেলা শুরু হয়েছে।

রবিবার বিকাল ৪টায় জেলা শহরের শহীদ মিনার সংলগ্ন কচি কাঁচার মেলা প্রাঙ্গণে জাতীয় সংগীত ও পতাকা উত্তোলন শেষে শান্তির পায়রা উড়িয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ (সদর ও সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় মুক্তিযুদ্ধের বিজয় মেলা পর্ষদের সভাপতি ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট শিহাব উদ্দিন শাহীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী।

সাবেক ছাত্র নেতা নাসির উদ্দিন ও মো. নাঈমের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক মিলন, বিজয় মেলা পর্ষদের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মমতাজুল করিম বাচ্চু ও শহর আওয়ামীলীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু প্রমুখ।

এ সময় জেলা পরিষদের প্রধান নির্বাহী ড. মাহে আলম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবু তাহের, মাহমুদুর রহমান জাবেদ, মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মেলায় প্রতিদিনের আয়োজনের মধ্যে রয়েছে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, গান, আবৃত্তি, নৃত্য, নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া মেলায় বইয়ের দোকানসহ দেশীয় ঐতিহ্যের দেড় শতাধিক স্টল বরাদ্দ দেয়া হয়েছে।
মেলা চলবে ১৫ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত। প্রতিদিন বিকাল ৩ টা থেকে রাত ১০ টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares