১৭, জানুয়ারী, ২০২০, শুক্রবার

ধর্মপাশায় ছাত্রলীগের দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি

তরিকুল ইসলাম পলাশ, ধর্মপাশা (সুনামগঞ্জ)প্রতিনিধি:
প্রকাশিত: ৫:৫৪ অপরাহ্ন, ৬ ডিসেম্বর ১৯ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ১০ বার
ধর্মপাশায় ছাত্রলীগের দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি

একইদিন একই সময়ে একই স্থানে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়ন ছাত্রলীগের দুই পক্ষের নেতাকর্মীরা পাল্টাপাল্টি কর্মসূচি আহ্বান করায় গতকাল শুক্রবার সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত স্থানীয় গোলকপুর বাজার ও আশপাশের এলাকায় ১৪৪ধারা জারি করে উপজেলা প্রশাসন। ওইদিন দুপুর ১২টার দিকে ধর্মপাশা থানা পুলিশের পক্ষ থেকে উপজেলার গোলকপুর বাজারে মাইকিং করে এই ঘোষণা দেওয়া হয়।

ধর্মপাশা থানা পুলিশ ও উপজেলা ছাত্রলীগের কয়েকজন জ্যেষ্ঠ নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, সুনামগঞ্জের জেলা ছাত্রলীগের বর্তমান কমিটি কর্তৃক অনুমোদিত ধর্মপাশা উপজেলা ছাত্রলীগের সভাপতি দেলোয়ার হোসেন ও আল আমিন খানের নেতৃত্বে থাকা উপজেলার সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্যোগে গতকাল শুক্রবার বেলা দুইটার দিকে স্থানীয় গোলকপুর বাজারে একটি আনন্দ মিছিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।

অপরদিকে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক কমিটি কর্তৃক অনুমোদিত ধর্মপাশা উপজেলা ছাত্রলীগের সভাপতি আবু সাদাত তিতাস ও সাধারণ সম্পাদক মণিরুজ্জামান মোহনের নেতৃতে থাকা সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা একই সময়ে একই স্থানে একইদিন সেখানে সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়ন ছাত্রলীগের সম্মেলনের আয়োজন করে। এ অবস্থায় স্থানীয় ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেওয়ায় অপ্রীতিবর ঘটনা এড়াতে উপজেলা প্রশাসন গোলকপুর বাজার ও আশপাশের এলাকায় গতকাল শুক্রবার সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত ১৪৪ধারা জারি করে।

ধর্মপাশা থানার ওসি এজাজুল ইসলাম বলেন,পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। শান্তি শৃংখলা রক্ষায় ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ওবায়দুর রহমান বলেন,সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়ন ছাত্রলীগের দুই পক্ষের নেতাকর্মীরা একই দিন একই সময়ে একই স্থানে পাল্টাপাল্টি কর্মসূচি দেওয়ায় গোলকপুর বাজার ও আশপাশের এলাকায় শুক্রবার সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত ১৪৪ধারা জারি করা হয়েছে।

সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন বলেন,ধর্মপাশা উপজেলায় দেলোয়ার হোসেনকে সভাপতি ও আল আমিন খানকে সাধারণ সম্পাদক করে উপজেলা ছাত্রলীগের যে কমিটি অনুমোদন দেওয়া হয়েছে সেই কমিটিই বৈধ কমিটি। বিষয়টি কেন্দ্রীয় কমিটিও অবগত রয়েছেন। সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক কমিটি কর্তৃক অনুমোদিত ধর্মপাশা উপজেলা ছাত্রলীগের কমিটির কোনোরকম বৈধতা নেই। আমাদের অনুমোদিত ধর্মপাশা উপজেলা ছাত্রলীগের বৈধ কমিটির কার্যক্রমকে যারা বাধাগ্রস্থ করছে তারা ছাত্রলীগের পদবীধারী কেউ নয়। বাংলাদেশ ছাত্রলীগ একটি ঐতিহ্যবাহী সংগঠন। এই সংগঠনটির সুনাম ক্ষুন্ন করতে স্থানীয় একটি পক্ষ এ ধরণের অপচেষ্ঠা চালিয়ে আসছে।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares