১৫, ডিসেম্বর, ২০১৯, রোববার

ঢাবি শিক্ষক ক্লাসে ফিরতে ৩ দিন ধরে দাঁড়িয়ে

স্টাফ রিপোর্টার:
প্রকাশিত: ১০:১৩ পূর্বাহ্ন, ২৯ নভেম্বর ১৯ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৮ বার
ঢাবি শিক্ষক ক্লাসে ফিরতে ৩ দিন ধরে দাঁড়িয়ে

টানা তিন দিন ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সামনে প্ল্যাকার্ড নিয়ে দাঁড়িয়ে রয়েছেন অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ড. রুশাদ ফরিদী। প্ল্যাকার্ডে লেখা- ‘আমি শিক্ষক, আমাকে ক্লাসে ফিরে যেতে দিন।’ প্রায় আড়াই বছর বাধ্যতামূলক ছুটিতে থাকা পর এই আকুতি জানিয়ে গত মঙ্গলবার থেকে দাঁড়িয়ে আছেন এই শিক্ষক। আইনি জটিলতার অজুহাত দেখিয়ে কর্তৃপক্ষ তাকে ক্লাসের বাইরে রাখছে বলে অভিযোগ করেছেন তিনি।

গতকাল দেখা যায়, বিভাগের চেয়ারম্যানের কার্যালয়ের সামনে প্ল্যাকার্ড নিয়ে একা দাঁড়িয়ে রয়েছেন সহকারী অধ্যাপক ফরিদী। ক্লাসে ফিরতে না দেওয়া পর্যন্ত তার এ কর্মসূচি চলবে বলে জানান রুশাদ ফরিদী।

২০১৭ সালের ১২ জুলাই বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আআমস আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে সিন্ডিকেট সভায় রুশাদ ফরিদীকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত হয়। তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের ৩১ শিক্ষক দুর্ব্যবহারের অভিযোগ জানিয়েছিলেন।

তবে এসব অভিযোগ মিথ্যা বলে দাবি করেন রুশাদ ফরিদী। বিভাগের বিভিন্ন অনিয়ম নিয়ে চিঠি লেখা ও পত্রপত্রিকায় এসব নিয়ে কলাম লেখার কারণে তার প্রতি কর্তৃপক্ষ ক্ষুব্ধ হয় বলে দাবি করেন তিনি।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares