১৯, জানুয়ারী, ২০২০, রোববার

জাবি ভিসির দুর্নীতির অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা: দীপু মনি

বিশেষ প্রতিবেদক :
প্রকাশিত: ৪:৩৯ অপরাহ্ন, ১ জানুয়ারী ২০ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৮ বার
জাবি ভিসির দুর্নীতির অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা দীপু মনি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ বুধবার দুপুরে সাভার সরকারি অধরচন্দ্র উচ্চ বিদ্যালয়ে নতুন বই উৎসবে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে শিক্ষামন্ত্রী একথা বলেন।

সম্প্রতি জাবিতে চলমান উন্নয়ন প্রকল্পে শাখা ছাত্রলীগকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ১ কোটি ৬০ লাখ টাকা দিয়েছে-ছাত্রলীগের কেন্দ্রীয় সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর এমন বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে তোলপাড় সৃষ্টি হয়েছিল। পরে দুর্নীতির অভিযোগে ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদককে পদত্যাগ করতে হয়।

একই অভিযোগ উঠে জাবির উপাচার্যের বিরুদ্ধে। ফলে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের পদত্যাগের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছিল শিক্ষক-শিক্ষার্থীদের একাংশ।

শিক্ষামন্ত্রী বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের বিরুদ্ধে দুর্নীতির বিষয়টি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে তদন্ত প্রক্রিয়াধীন রয়েছে। তদন্তের পরে অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া যায়, সেটি দেখা হবে।’

দীপু মনি আরও বলেন, ‘শিক্ষার্থীদের জিম্মি করে কেউ আন্দোলন করতে পারবে না। শেখ হাসিনা সরকারের সময় কোনো দাবি-দাওয়ার প্রয়োজন হয় না। এমনিতেই সব প্রয়োজন মিটিয়ে দেওয়ার ব্যবস্থা করা হয়। কারণ, শিক্ষা নিয়ে বর্তমান সরকার সব সময় সব বিষয়ে গুরুত্ব দেয়।’

মন্ত্রিসভার রদবদল সম্পর্কে দীপু মনি বলেন, ‘মন্ত্রিসভা রদবলের একমাত্র এখতিয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তাই তিনি যেটা ভালো মনে করেন সেটা করবেন।’

এ সময় শিক্ষক ও শিক্ষার্থীদের জঙ্গিবাদ ও মাদক থেকে দূরে থাকার আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

শিক্ষা মন্ত্রণালয়ের আয়োজনে বই উৎসবে আরও উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব ও পৌর মেয়র আবদুল গণি প্রমুখ।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares