৭, ডিসেম্বর, ২০১৯, শনিবার

কলকাতায় অনুষ্ঠিত হলো সৃজনে সুজন আবৃত্তি কর্মশালা

কলকাতা প্রতিবেদক:
প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ন, ২ ডিসেম্বর ১৯ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৩৮ বার

সংস্কৃতির খোলা জানালা আয়োজিত (১ ডিসেম্বর ২০১৯) রবিবার প্রথমবার গড়িয়া, কলকাতায় সৃজনে সুজন আবৃত্তি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। নিরুপম রায়ের ভাবনা ও আয়োজনে কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন দূরদর্শন ও আকাশবাণীর উপস্থাপিকা ও বিশিষ্ট আবৃত্তি শিল্পী নিবেদিতা নাগ তহবিলদার। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মধুমিতা বসু, দোয়েল সাহাসহ আরও অনেকে।

এসময় নিবেদিতা নাগ তহবিলদার অনুষ্ঠানের সফলতা কামনা করে বলেন, ভালোবাসা মাখা একটা দিন, কবিতাময় একটা দিন, আলোমাখা একটা দিন। আন্তরিক ও শ্রমসাধ্য আয়োজনের জন্য নিরুপমকে আন্তরিক ধন্যবাদ জানাই। শুধু কলকাতা নয় বাংলাদেশ থেকেও অনেকে এসেছেন এই আবৃত্তি কর্মশালায় নতুন কিছু পাওয়ার প্রত্যাশায়। কর্মশালা শেষে তাদের খুশি ও উচ্ছ্বাস আমাকে আপ্লুত করেছে।

আয়োজন সম্পর্কে নিবেদিতা নাগ তহবিলদার আরও বলেন, কবিতার কাছে আমি ঋণী, আবৃত্তি শিল্পের কাছে আমি ঋণী। তাই এই শিল্পের জন্য আরও বেশি কাজ করে যেতে চাই আমৃত্যু। নিরুপম দা একজন চিত্রশিল্পী। তিনি আবৃত্তিকে ভালোবেসেছেন আমার কন্ঠে আবৃত্তি শুনেন। তারপর এই শিল্প’র সঙ্গে সম্পৃক্ত হয়েছেন। একথা যখন বারবার মঞ্চে দাঁড়িয়ে বলেন, তখন সত্যি আমার চোখ ভিজে ওঠে। এই শিল্প আমার সাধনা, দিনাতিপাত যাপন, আমার অস্তিত্ব ও পরিচিতি। সৎভাবে শুধু কাজ করতে চেয়েছি।

নিরুপম দা’র মত মানুষ যখন অন্য শিল্পমাধ্যম থেকে এসে একের পর এক আবৃত্তির অনুষ্ঠানের আয়োজন করেই ক্ষান্ত না থেকে এমন এক কর্মশালার আয়োজন করেন তখন সত্যিই সেই পরম করুণাময়ের কাছে নত হতে ইচ্ছে হয়। মানুষের অকৃত্রিম ভালোবাসার মধ্যেই ঈশ্বরের আশীর্বাদ পাওয়া সে কথা আমরা কে না জানি…তাই আরও বেশি ভালোবাসা পেতে চাই, আরও বেশি কাজ করে যেতে চাই… এভাবেই সঙ্গে থাকুন সব সময়।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares