১৪, নভেম্বর, ২০১৯, বৃহস্পতিবার

কবি রাজিয়া সুলতানাকে বিদ্যাসাগর ও মহাত্মা গান্ধী স্মৃতি পুরস্কার প্রদান

পি.কে.ডেস্ক::
প্রকাশিত: ১০:৪৯ পূর্বাহ্ন, ১৪, নভেম্বর, ২০১৯, বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ১ বার
কবি রাজিয়া সুলতানাকে বিদ্যাসাগর ও মহাত্মা গান্ধী স্মৃতি পুরস্কার প্রদান

ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের দ্বিশতবর্ষ ও মহাত্মা গান্ধী’র সার্ধশতবর্ষ জন্মজয়ন্তী উপলক্ষে কোলকাতা শ্রুতিবৃত্ত ও কথামানবী’র যৌথ আয়োজনে ভারত বাংলাদেশ সম্প্রীতি উৎসবে বাংলা একাডেমির আজীবন সদস্য কবি রাজিয়া সুলতানাকে কবিতায় ও সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য বিদ্যাসাগর ও মহাত্মা গান্ধী স্মৃতি পুরস্কার প্রদান করেছে।

কবি রাজিয়া সুলতানা’র বিদ্যাসাগর ও মহাত্মা গান্ধী স্মৃতি পুরস্কার অর্জন উচ্ছ্বসিত কবি রাজিয়া সুলতানা গত মঙ্গলবার (১৫ অক্টোবর) কোলকাতার ড. ত্রিগুণা সেন হলে আয়োজিত অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের বিদ্যুৎমন্ত্রী শ্রী অরুপ বিশ্বাস, কোলকাতা সিটি মেয়র ফিরহাদ হাকিম, কোলকাতায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার, শ্রুতিবৃত্ত পরিচালক শুভদীপ চক্রবর্তী, কথামানবীর অধিকারী মিতা বিশ্বাস, নাট্যাভিনেতা রেজোয়ান প্রমূখ।

বীক্ষণের সাবেক আহবায়ক কবি রাজিয়া সুলতানার ভারত থেকে ঈশ্বরচন্দ্র বিদ্যা সাগর এবং মহাত্মা গান্ধী পুরস্কার লাভ। ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ২০০তম জন্ম বার্ষিকী এবং মহাত্মা গান্ধীর ১৫০ বছর পূর্তি উপলক্ষে দুই বাংলার সম্প্রীতি উৎসব উপলক্ষে এ পুরস্কার লাভ করেন।

সম্প্রতি ভারতের শ্রুতিবৃত্ত ও কথা মানবী আয়োজনে বীক্ষণের সাবেক আহবায়ক এবং বাংলা একাডেমির আজীবন সদস্য কবি রাজিয়া সুলতানাকে কবিতায় বিশেষ অবদান রাখায় ও সমাজ সেবায় বিশেষ ভুমিকা রাখায় এ সম্মানে ভুষিত করা হয়।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares