১৯, জানুয়ারী, ২০২০, রোববার

এবার ৬০ হাজার ছাড়াল স্বর্ণের ভরি

নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৮:২৭ অপরাহ্ন, ৪ জানুয়ারী ২০ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৬ বার
এবার ৬০ হাজার ছাড়াল স্বর্ণের ভরি

আন্তর্জাতিক বাজারে দাম বাড়ায় দুই সপ্তাহের ব্যবধানে আবার স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। প্রতি ভরি স্বর্ণে ১ হাজার ১৬৬ টাকা বাড়ানো হয়েছে।

নতুন দাম অনুযায়ী, দেশের বাজারে প্রতি ভরি স্বর্ণের সর্বোচ্চ দাম হবে ৬০ হাজার ৩৬১ টাকা।

আজ শনিবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় বাংলাদেশ জুয়েলার্স সমিতি। আগামীকাল রোববার থেকে স্বর্ণের নতুন দাম কার্যকর হবে।

গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বৈশিক অস্থিরতার কারণে আন্তর্জাতিক বাজার ও দেশীয় বুলিয়ন মার্কেটে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। নতুন দামে সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৬০ হাজার ৩৬১ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৫৮ হাজার ২৮ এবং ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৫৩ হাজার ১২ টাকা। আর সনাতন পদ্ধতিতে স্বর্ণ ৪০ হাজার ২৪১ টাকা এবং ২১ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম আগের নির্ধারিত ৯৩৩ টাকাই রাখা রয়েছে।

বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, ‘ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক উত্তেজনার কারণে বিশ্ব বাজারে সোনার দাম অস্থির হয়ে উঠেছে। একদিনেই প্রতি আউন্স (২.৬৮৪ ভরি) ৫২ ডলার বেড়েছে। সে কারণে আমাদের সোনার দাম বাড়ানো ছাড়া উপায় ছিল না।’

এর আগে গত ১৯ ডিসেম্বর স্বর্ণের দাম বাড়িয়েছিল বাংলাদেশ জুয়েলার্স সমিতি। দেশীয় মুদ্রার বিপরীতে ডলারের মূল্যবৃদ্ধি পাওয়ায় দাম বাড়ানোর কথা বলেছিল সংগঠনটি।

ওই সময় ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ধরা হয়েছিল ৫৯ হাজার ১৯৪ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৫৫ হাজার ৬৯৬ এবং ১৮ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি ৫০ হাজার ৬৪০ টাকা।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares