২৩, নভেম্বর, ২০১৯, শনিবার

এক বোতল পানির মূল্য কারো সারা জীবনের সঞ্চয়!

সাহিদা আফরিন মিথিলা :
প্রকাশিত: ৬:২৬ পূর্বাহ্ন, ২৩, নভেম্বর, ২০১৯, শনিবার

নিউজটি পড়া হয়েছে ২ বার

ছবি: সংগৃহীত

সময়ের সঙ্গে সঙ্গে হারিয়ে যাচ্ছে কলস বা জগ। এর পরিবর্তে বাড়ছে বোতলের ব্যবহার। অফিস আদালত কিংবা স্কুল-কলেজ, সর্বত্রই বাড়ছে বোতলের ব্যবহার। পাশাপাশি কমছে গ্লাসের ব্যবহারও।

আর সাশ্রয়ী ও বহনে সহজ হওয়ায় জনপ্রিয়তার কারণে বাজারে প্রতিদিনই আসছে হরেক রকমের বোতল। এসব বোতলের রয়েছে নানা রং, নানান সুবিধা। তবে, তাই বলে একটি বোতলের দাম ৬৫ লাখ টাকা। এর দাম শুনে মাথাটা ঝিমঝিম হতেই পারে। তবে ঘটনা কিন্তু একদমই সত্যি।

পানির বোতল

জানা গেছে, এই বোতলের সঙ্গে পানিও পরিবেশন করা হবে। মার্কিন সংস্থা বেভারলি হিলস এই বোতলটি বাজারে এনেছে। সাধারণ ঘরোয়া সামগ্রীর এমন আকাশ ছোঁয়া দাম নিয়ে এরই মধ্যে শুরু হয়েছে আলোচনা। সামাজিক যোগাযোগমাধ্যমেও চলছে চুলচেরা বিশ্লেষণ। পার্শ্ববর্তী দেশ ভারতের বাজারেও নাকি আসছে এরকম বিলাসবহুল বোতল।

একজন স্বর্ণকার এই বোতলটির নকশা করেছেন। এর ছিপি ৬০ গ্রাম সোনা দিয়ে তৈরি। বোতলটির একদম উপরে রয়েছে মূল্যবান হিরা। এছাড়া বোতলের গায়ে থাকবে ২৫০টি কালো হীরা। হীরায় মোড়ানো থাকাতেই বোতলটির দাম বেশি হয়েছে বলে যুক্তি দাঁড় করেছে প্রতিষ্ঠানটি। ফলে ৬৫ লাখ টাকাকে তারা যথেষ্ট প্রাসঙ্গিক বলেই মনে করছেন।

বিভিন্ন ডিজাইনের বোতল

বাজারে পাওয়া যাওয়া এই বোতলে থাকছে অ্যালকালিন, ইলেক্ট্রোলাইট মেশানো সুস্বাদু এবং স্বাস্থ্যকর চকচকে পানি। এছাড়া ব্যক্তিগতভাবে ব্যবহারের জন্য বোতলটিতে সুরক্ষা লক দেয়া শোকেসও রয়েছে। এছাড়া ডায়মন্ড এডিশন ছাড়াও ভারতীয় মুদ্রায় ৮০০ থেকে ১০০০ টাকার বোতলও বাজারে এনেছে সংস্থাটি।

বেভারলি হিলস 9OH2O’এর ডায়মন্ড প্যাকেজটি পানির সর্বাধিক ব্যয়বহুল বোতল। এমনকি এটি একটি সীমিত সংস্করণের বোতল। যার এক লিটারের মাত্র ৯ টি বোতল সহজলভ্য। প্রিস্টাইন ক্যালিফোর্নিয়া পর্বতমালার পাঁচ হাজার ফুট উপর থেকে বসন্তের পানি সংগ্রহ করে এ বোতলে ভর্তি করা হয়। বেভারলি হিলস ড্রিঙ্ক কোম্পানির সহ-প্রতিষ্ঠাতা ও জোন গ্লকের মতে, বেভারলি হিলস পানির স্বাদ অত্যন্ত সুস্বাদু।

সর্বোচ্চ মূল্যের বোতলজাত পানি

উচ্চমূল্যের এই পানির বোতলটি অনলাইনের সর্বাধিক ব্যয়বহুল জিনিসগুলোর মধ্যে একটি। কয়েকজন তারকা রয়েছেন যারা অন্যান্য পানির বোতল নিয়ে বেশ খুঁতখুঁতে। তাই পানির বিকল্প হিসেবে তারা বেভারলি হিলসকে পছন্দ করেন। শুধু এই পানি নয় বিশ্বজুড়ে আরো কয়েকটি ব্যয়বহুল বোতলজাত পানি রয়েছে। তারাকারাই মূলত এসব পানির নিয়মিত ভোক্তা। জেনে নিন কারা-

বিরাট কোহলি

ভারতীয় ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলি এক সাক্ষাৎকারে বলেন, তিনি ইভিয়ান পানি পান করেন। লিটার প্রতি ৬০০ রুপি গুনতে হয় এই পানি কিনতে। স্বাস্থ্য সচেতন হিসেবে পরিচিত কোহলি বলেন, বিশেষভাবে আমদানি করা এই পানিটি ফিট থাকার ক্ষেত্রে মূল ভূমিকা পালন করে।

বিরাটের পছন্দ ইভিয়ান পানি

কামাল আর খান

কামাল আর খান যে কাউকে ততক্ষণাৎ বোকা বানাতে পারে। এই অভিনেতা সম্পর্কে একটি চমকপ্রদ খবর হলো, তিনি ফ্রান্স থেকে পানি আমদানি করে পান করেন। একাধিক গণমাধ্যমে খবরটি প্রকাশিত হয়েছে।

মহেশ বাবু

তামিল নায়ক মহেশ বাবু তার সাধারণ জীবনযাপনের জন্য পরিচিত। তবে তার ভক্তদের মতে, এই অভিনেতা মুলশি নামক পানি পান করেন। তার নাম সেলিব্রেটিদের ব্যয়বহুল পানীয় পান করার তালিকার বেশ কয়েকটি প্রতিবেদনে রয়েছে।

হিরাখচিত পানির বোতল
হিরাখচিত পানির বোতল

বিলাসবহুল বেভারলি হিলস এর পানির বোতলটি ভারতীয় সামাজিক মাধ্যমে বেশ আলোড়ন সৃষ্টি করেছে। বিভিন্ন তারকারা এই পানি পান করছে। কেউ সামাজিক অবস্থান প্রদর্শনের জন্য কেউ আবার স্বাস্থ্যের কথা চিন্তা করে। ভারতীয় ধনী ব্যক্তিরা যে বিলাসবহুল জিনিসগুলো উপভোগ করে তার তালিকায় পানীয় জলের সংযোজন অনেককে অবাক করেছে। তবে এমন এক যুগে যেখানে ভারতীয়রা পান করার জন্য সুপেয় পানি খুঁজতে ব্যস্ত সেখানে রত্নখচিত ‘বিলাসবহুল বোতলজাত পানি’ উপভোগ করার সত্যিই কি কোনো প্রয়োজন আছে?

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares