২১, অক্টোবর, ২০১৯, সোমবার

আবরার হত্যাকাণ্ড: দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারের দাবি ছাত্রলীগের

নিজস্ব প্রতিনিধি : | আপডেট: ২১, অক্টোবর, ২০১৯, সোমবার

আবরার হত্যাকাণ্ড দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারের দাবি ছাত্রলীগের

আবরার হত্যাকাণ্ড: দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারের দাবি ছাত্রলীগের বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের সাথে জড়িত অপরাধীদের দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারের দাবি জানিয়েছে ছাত্রলীগ।

দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে এ দাবি জানান ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়। তিনি বলেন, সংগঠনের নাম ব্যবহার করে কেউ অপকর্ম করলে ছাড় দেয়া হবে না। পাশাপাশি সংগঠনের অনুপ্রবেশেকারীদের অপরাধের দায় ছাত্রলীগ নেবে না বলেও জানান তিনি।

বুয়েটের আন্দোলনরত শিক্ষার্থীদের সব দাবির প্রতি সংহতি জানালেও বুয়েটে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে দ্বিমত পোষণ করেছে ছাত্রলীগ।আল নাহিয়ান খান বলেন, ছাত্রলীগ কোনো অন্যায় অপকর্মের প্রশ্রয় ও উৎসাহ দেয় না, দেবে না। আবরার হত্যায় জড়িত ব্যক্তিদের প্রশ্রয় দেওয়া হয়নি। সাংগঠনিকভাবে তাদের ১১ জনকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

নাহিয়ান বলেন, ‘একটি কুচক্রী মহল আবরার হত্যার ঘটনায় ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। দেশবিরোধী চুক্তির ধোয়া তুলে আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশকে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করছে। কিছু নামসর্বস্ব সংগঠন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে। বাংলাদেশ ছাত্রলীগ এটা মেনে নিতে পারে না। ছাত্রলীগ এ ষড়যন্ত্র সর্বাত্মকভাবে মোকাবিলা করবে।’

এসময়, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, এ ঘটনার পরপরই ছাত্রলীগ ব্যবস্থা নিয়েছে, ঘটনার নিন্দা জানিয়ে লজ্জা প্রকাশ করছে। নেতা-কর্মীদের উদ্দেশে তিনি আরো বলেন, কোনো ধরনের অপকর্ম, আপত্তিকর ঘটনার দায় সংগঠন নেবে না।

রবিবার রাত ২টার দিকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, বুয়েটের শের-ই-বাংলা হলের সিঁড়ি ঘর থেকে তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদের মরদেহ উদ্ধার করে পুলিশ। ওই হলের শিক্ষার্থীদের বরাত দিয়ে পুলিশের পক্ষ থেকে জানানো হয় সন্ধ্যা ৭টার দিকে আবরারকে কয়েকজন ডেকে নিয়ে যায়। পরে, রাত ২টার দিকে হলের দ্বিতীয় তলার সিঁড়িতে তার মরদেহ পাওয়া যায়।

আরো পড়ুন

%d bloggers like this: