১৭, নভেম্বর, ২০১৯, রোববার

আদিতমারীতে পলাশী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সদস্যদের অনাস্থা প্রস্তাব

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি::
প্রকাশিত: ১১:৩৫ পূর্বাহ্ন, ১৭, নভেম্বর, ২০১৯, রোববার

নিউজটি পড়া হয়েছে ৩ বার

লালমনিরহাটের আদিতমারী উপজেলার পলাশী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ তুলে ১০ জন ইউপি সদস্য উপস্থিত থেকে রেজুলেশনে স্বাক্ষর করেন।

সোমবার  দুপুরে (৭ নভেম্বর) অনাস্থা প্রস্তাবের রেজুলেশন জেলা প্রশাসক বরাবরে জমা দেয়া হয়েছে। যার অনুলিপি সরকারের বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হয়েছে। এর আগে গত ৩ নভেম্বর প্যানেল চেয়ারম্যান ও ইউপি সদস্য নুর মোহাম্মদের সভাপতিত্বে অনাস্থা প্রস্তাব আনা হয়।

অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার পলাশী ইউপি পরিষদ চেয়ারম্যান শওকত আলী ইউনিয়ন পরিষদের সদস্যদের অবগত না করে নিজের খেয়াল খুশীমত প্রকল্পের কাজ করেন। নিয়মিত মিটিং করার কথা থাকলেও তিনি তা মানেন না। রাজনৈতিক ছত্রছায়ায় ইউনিয়ন পরিষদে বসে কাজকর্ম না করে বাড়ীতে বসে কাজ করে থাকেন। সামাজিক নিরাপত্তা বেস্টনীর অধীন টিআর, কাবিখা-কাবিটা, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, ভিজিডি, ভিজিএফসহ সকল কাজ কর্ম তিনি একাই করে থাকেন। এছাড়া হাটবাজার ও রাজস্ব তহবিল থেকে প্রাপ্ত অর্থ তিনি একাই প্রকল্প দিয়ে নয়ছয় করে থাকেন। শুধু তাই নয়, জন্মনিবন্ধন সনদ, ট্রেড লাইসেন্স থেকে প্রাপ্ত অর্থ সরকারী কোষাগারে জমা না করে তিনি আত্মসাৎ করেন। কোন হিসেবেই তিনি সদস্যদের নিকট পেশ করেন না।

এদিকে রোসনা বেগম নামের এক মহিলার নামে ভিজিডির কার্ড করে তিনি চাল উত্তোলন করে আসছেন। সম্প্রতি রোসনা বেগম জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ দায়েরও করেছেন।

পলাশী ইউনিয়নের দেওডোবা ওয়ার্ডের সদস্য রনজিৎ কুমার রায় অভিযোগ করে বলেন, দীর্ঘদিন যাবত চেয়ারম্যান সকল কাজকর্ম নিজের ইচ্ছে ও খেয়াল খুশীমত করে আসছেন। কোন বিষয়ই সদস্যদের সাথে সমন্বয় না করেই চলছেন। আর এভাবে চলতে দেয়া যায় না,তাই আমরা নিরুপায় হয়ে ১০ জন সদস্য তার বিরুদ্ধ অনাস্থা প্রস্তাব এনেছি।

আরেক ইউপি সদস্য জামিনুর রহমান জানান, চেয়ারম্যানের বিরুদ্ধে ইতিমধ্যে একাধিক অভিযোগ জেলা প্রশাসক বরাবরে দায়ের করা হয়েছে। তিনি আরও বলেন, রাজনৈতিক ছত্রছায়ায় তিনি একের পর এক অপকর্ম করেই চলেছেন। তিনি সুষ্ঠ তদন্তের মাধ্যমে তার বিচার দাবী করেন।

পলাশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী মোবাইল ফোনে সাংবাদিকদের বলেন, তার বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবের বিষয়টি জানা নেই। তিনি আরো বলেন, তদন্ত কর্মকর্তা তদন্তে এলে সবই পরিস্কার হবে। এর বাইরে কোন কথা বলতে রাজি হননি তিনি।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares