১৯, জানুয়ারী, ২০২০, রোববার

আগামীকাল জবির প্রথম সমাবর্তন

ইমরান হুসাইন জবি প্রতিনিধি:
প্রকাশিত: ৪:৫৯ অপরাহ্ন, ১০ জানুয়ারী ২০ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৫ বার
আগামীকাল জবির প্রথম সমাবর্তন

দীর্ঘ ১৪ বছর পর আগামীকাল অনুষ্ঠিত হতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি)প্রথম সমাবর্তন।বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে(ধুপখোলা মাঠ) এ ১৯ হাজার গ্রাজুয়েটদের সমাবর্তনের আয়োজন করা হয়েছে।

উক্ত অনুষ্টানে সভাপতিত্ত করবেন বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর জনাব মোঃআবদুল হামিদ।এছাড়া বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ড.দিপু মনি।এছাড়া উক্ত সমাবর্তনে প্রধান বক্তা হিসাবে উপস্থিত থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞানের শিক্ষক ইমেরিটাস প্রোফেসর ড.অরুণ কুমার বশাক।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সুত্রে জানা গেছে জবির প্রথম সমাবর্তনে অংশগ্রহণ করেছে ১৮ হাজার ৩১৭ জন শিক্ষার্থী। এদের মধ্যে স্নাতকোত্তর ৪ হাজার ৮২৯ জন।স্নাতক ১১হাজার ৮৭৭ জন।পি এইচডি ৬ জন। এমফিএল ১১ জন।
এবং ইভিনিং প্রোগ্রামে ১৫৭৪ জন।

উক্ত সমাবর্তনের উদ্বোধন করবেন মহামান্য রাষ্ট্রপতি জনাব মোঃআবদুল হামিদ।সকাল ১১টা ৫০ মিনিটে সমাবর্তনের শোভাযাত্রা,দুপুর ১২টায় মহামান্য রাষ্ট্রপতির আগমন ও জাতীয় সংগীত, ১২.০১ মিনিটে সমাবর্তনের উদ্বোধন ঘোষণা ও দুপুর ১ টার সময় সমাবর্তনের সমাপ্তি ঘোষণা করবেন চ্যান্সেলর জনাব মোঃআবদুল হামিদ।

সমাবর্তনে অংশগ্রহণকারীদের অবশ্যই আমন্ত্রণ পত্রটি সাথে আনতে হবে।এবং কোন ব্যাক্তি মোবাইল ফোন, ক্যামেরা,ছাতা,ঘড়ি,কোন প্রকার ইলেকট্রিক ডিভাইস, ব্যাগ নিয়ে যাওয়া সম্পুর্ন নিষিদ্ধ।
এছাড়া সমাবর্তনে অংশগ্রহণকারীদের জন্য সকাল ৮ টা থেকে ১১ টার ভিতর প্রবেশের নির্দেশ দেওয়া হয়েছে

সমাবর্তন বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন সমাবর্তনের সকল কাজ সুন্দর ও সাফল্য মন্ডিত করার জন্য বিশেষ কমিটি গঠন করা হয়েছে।আশাকরি আপনাদের সুন্দর একটা অনুষ্ঠান উপহার দিতে পারবো।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares