মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৮:৪১ এএম

ইসলামের ‘টানে’ এবার বলিউড ছাড়লেন সানা খান

বিনোদন ডেস্ক :
প্রকাশিত: ১০:২৫ অপরাহ্ন, ১০ অক্টোবর ২০২০, শনিবার


ইসলামের ‘টানে’ এবার বলিউড ছাড়লেন সানা খান

ছবি: ইন্টারনেট

বলিউডের আলো ঝলমলে দুনিয়াকে স্থায়ীভাবে বিদায় জানালেন জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সানা খান। ইসলাম ধর্মকে অনুসরণ করতে ও ধর্মের জন্য কাজ করতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। বৃহস্পতিবার (৮ অক্টোবর) সোশ্যাল মিডিয়ায় এমনটি নিশ্চিত করেছেন ‘জয় হো’ খ্যাত এই চিত্রতারকা নিজেই।

এদিন ইন্সটাগ্রামে একটি দীর্ঘ পোস্ট শেয়ার করেছেন সানা খান। সেখানে তিনি প্রশ্ন তুলে লিখেছেন, ‘ভাই ও বোনেরা, জীবনের এক গুরুত্বপূর্ণ সন্ধিক্ষণে দাঁড়িয়ে আমি আপনাদের সঙ্গে কথা বলছি। শোবিজে আমি অনেক বছর ধরে কাজ করেছি। এই সময়ে আমি আল্লাহর রহমতে নাম, যশ, খ্যাতি, টাকা ও ভক্তদের থেকে ভালোবাসা পেয়েছি। যার জন্য আমি চিরকৃতজ্ঞ থাকব।’

সানা আরও লিখেছেন, আমি বেশ কিছুদিন ধরে একটা বিষয় নিয়ে ভাবছি, সেটা হলো পৃথিবীতে মানুষের আসার মানেই কি টাকা ও খ্যাতির পেছনে দৌড়নো? দরিদ্র ও অসহায়দের জন্য কাজ করা কি আমাদের দায়িত্ব-কর্তব্য নয়?একজনের কি ভাবা উচিত নয় যে, তিনি যে কোনও মুহূর্তে মারা যেতে পারেন? এই কঠিন প্রশ্নগুলোর উত্তর আমি খুঁজে বেড়াচ্ছি। বিশেষ করে জানতে চাই মৃত্যুর পরে আমার কী হবে?

৩২ বছর বয়সী অভিনেত্রীর কথায়, আমার ধর্মের মধ্যে এর উত্তর খুঁজতে যাই। একসময় আমি বুঝতে পারি, এই পৃথিবীতে জন্ম নিয়ে মৃত্যু কিংবা পরবর্তী জীবনের উন্নতির জন্য কাজ করা দরকার। সৃষ্টিকর্তার নির্দেশ মতো যদি একজন মানুষ তার জীবন পরিচালনা করেন তাহলে ভালো। জীবনের প্রতিটা মুহুর্তে অর্থ ও খ্যাতির পিছনে ছুটলেই সেটা হয় না। বরং পাপের রাস্তা ছেড়ে সৃষ্টিকর্তার দেখানো পথেই হাঁটা উচিত।

মিডিয়া ছাড়ার ঘোষণা দিয়ে ওই পোস্টে তিনি লেখেন, ‘আমি ঘোষণা করছি যে, আজ থেকে বিনোদন জগত থেকে চিরকালের মতো বিদায় নিলাম। আর এই মুহুর্ত থেকে মানবিকতার জন্য কাজ করব এবং সৃষ্টিকর্তার নির্দেশ মেনে চলব। প্রত্যেক ভাইবোনকে আল্লাহর কাছে আমার জন্য প্রার্থনা করতে বলছি যাতে আমায় এই কাজে তিনি অনুমতি দেন এবং গ্রহণ করেন। পাশাপাশি তাদের অনুরোধ জানাব, তারা যেন আমার সঙ্গে বিনোদন জগত নিয়ে আরও কোনও আলোচনা না করেন। ধন্যবাদ।’

উল্লেখ্য, সানা খান মডেলিংয়ের মাধ্যমে শোবিজে পা রাখেন। পরবর্তীতে ৫০টির মতো বিজ্ঞাপনচিত্র এবং ৫টি ভাষায় মোটি ১৪টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেন। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে ‘সিলামবাত্তাম’, ‘জয় হো’, ‘ওয়াজাহ তুম হো’ অন্যতম।

-জেডসি

মন্তব্য করুন

সর্বশেষ নিউজ

আরো পড়ুন