বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৩:২৭ এএম

দিনাজপুরে বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষ এক কর্মকর্তা দিয়ে ৬ উপজেলার দায়িত্ব পালন

এম এ সাজেদুল ইসলাম (সাগর), নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি:
প্রকাশিত: ১১:১৩ অপরাহ্ন, ১২ সেপ্টেম্বর ২০২০, শনিবার


দিনাজপুরে বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষ এক কর্মকর্তা দিয়ে ৬ উপজেলার দায়িত্ব পালন

ছবি : সংগৃহীত

দিনাজপুরে বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষ বিএমডিএ কর্তৃক পরিচালিত দিনাজপুর জেলার নবাবগঞ্জ বিরামপুর হাকিমপুর ঘোড়াঘাট ফুলবাড়ি পার্বতীপুর এই ছয় উপজেলায় একজন কর্মকর্তা দিয়ে দাপ্তরিক কাজ পরিচালিত হচ্ছে।

খবর নিয়ে জানা গেছে বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষ সবচেয়ে বড় যে প্রকল্প পরিচালনা করে আসছে তা হচ্ছে কৃষি ও উন্নয়ন অর্থাৎ গভীর নলকূপ স্থাপন বিদ্যুৎ সংযোগ আন্ডারগ্রাউন্ড ড্রেন নির্মাণ সেচ প্রদানের লক্ষ্যে মাঠ পর্যায়ে স্থাপিত গভীর নলকূপ পুনর্বাসন এর কাজ পুনর্বাসিত গভীর নলকূপ প্রয়োজনে বৈদ্যুতিক লাইন নির্মাণসহ তা কমিশন করা ও রক্ষণাবেক্ষণ গভীর নলকূপ চালু রাখা এবং প্রদানের মাধ্যমে সেবা নিশ্চিত করন সহ নানাবিদ কৃষি উন্নয়ন এর কার্যক্রম পরিচালিত হয়ে আসছে এর ফলে এলাকার কৃষকরা তাদের কাঙ্ক্ষিত সেবা পাচ্ছে পাচ্ছেনা।

বিষয়ে গভীর নলকূপ এলাকা সহ কয়েকটি উপজেলা সরেজমিন গেলে নাম না প্রকাশ করার শর্তে কিছু কর্মকর্তা ও গভীর নলকূপের অপারেটররা জানান দীর্ঘদিন ধরে উপজেলা পর্যায়ে সহকারী প্রকৌশলী না থাকায় এক উপজেলার কর্মকর্তাদের দিয়ে উপজেলার কার্যক্রম পরিচালনা করে আসছে এর কারণে সঠিকভাবে তদারকিও করা হচ্ছে না।

এ বিষয়ে নবাবগঞ্জ উপজেলার উপসহকারী প্রকৌশলী মোকসেদ আলীর মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান নবাবগঞ্জ বিরামপুর হাকিমপুর ঘোড়াঘাট সহ ফুলবাড়ী উপজেলার একজন কর্মকর্তা সঞ্জয় কুমার বড়–য়া দায়িত্ব পালন করে আসছিলেন।

বর্তমানে দেশে করোনাভাইরাস আক্রান্ত্ হয়ে ফুলবাড়ী উপজেলার সহকারী প্রকৌশলী সঞ্জয় বড়–য়া করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।এখন পার্বতীপুর উপজেলার একজন প্রকৌশলী ৬ উপজেলার দায়িত্ব পালন করছেন।

এবিষয়ে দিনাজপুর রিজিওয়ানাল এর নির্বাহী প্রকৌশলীর মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান দাপ্তরিক কাজের সমস্যা হচ্ছে। উপজেলা পর্যায়ে সহকারী প্রকৌশলী চাহিদা চেয়ে পত্র প্রেরন করা হয়েছে।

মন্তব্য করুন

সর্বশেষ নিউজ

আরো পড়ুন