বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ১২:০৭ পিএম

এবার আইপিএলে মালিঙ্গাকে মিস করবে মুম্বাই

খেলাধুলা ডেস্ক :
প্রকাশিত: ১২:০৯ অপরাহ্ন, ৩ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার


এবার আইপিএলে মালিঙ্গাকে মিস করবে মুম্বাই

ছবি: ইন্টারনেট

বাবা অসুস্থ, কিছুদিনের মধ্যে অস্ত্রোপচারও করা লাগতে পারে- এই অবস্থায় আইপিএল খেলা অসম্ভব মনে হয়েছে লাসিথ মালিঙ্গার। তাই সংযুক্ত আরব আমিরাতে হতে যাওয়া প্রতিযোগিতাটি না খেলার সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলঙ্কান পেসার। অভিজ্ঞতা ও বৈচিত্র্ময় বোলিংয়ে অসংখ্য ম্যাচ জয়ের নায়ক মালিঙ্গার না থাকাটা মুম্বাই ইন্ডিয়ান্সের জন্য বিশাল ক্ষতি। তাকে মিস করাটাই স্বাভাবিক।

আইপিএল ইতিহাসের সর্বোচ্চ উইকেট শিকারি বোলার মালিঙ্গা। ডেড ওভারে তার বোলিংয়ের জুড়ি নেই। তবে এবারের আইপিএলের মুম্বাই সেই সেবাটা পাচ্ছে না। পুরো আইপিএল থেকেই সরে দাঁড়িয়েছেন লঙ্কান পেসার। তার জায়গায় মুম্বাই যোগ করেছে অস্ট্রেলিয়ান পেসার জেমস প্যাটিনসনকে।

মালিঙ্গার বাবা বেশ কিছুদিন ধরে অসুস্থ। বাবার পাশে থাকতে মুম্বাই সতীর্থদের সঙ্গে তিনি সংযুক্ত আরব আমিরাতে যাননি। আছেন শ্রীলঙ্কাতে। যদিও ধারণা করা হয়েছিল, টুর্নামেন্টের শেষ অংশে দলের সঙ্গে যোগ দেবেন। তবে বুধবার পুরো টুর্নামেন্ট থেকেই সরে দাঁড়িয়েছেন ৩৭ বছর বয়সী পেসার। আরব আমিরাতে এবারের আইপিএল ১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বর।

মুম্বাই ইন্ডিয়ান্স মালিঙ্গার পরিস্থিতি বুঝতে পারছে, তবে তার মতো অভিজ্ঞ বোলারকে ঠিকই মিস করবে। ফ্র্যাঞ্চাইজিটির ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে মুম্বাইয়ের মালিক আকাশ আম্বানি জানিয়েছেন তেমনটাই, ‘এটা কোনোভাবেই অস্বীকার করা যাবে না এবারের আইপিএলে আমরা লাসিথ মালিঙ্গাকে মিস করবো। যদিও আমরা বুঝতে পারছি এই মুহূর্তে শ্রীলঙ্কায় তার পবিারের সঙ্গে থাকাটা জরুরি।’

মুম্বাইয়ের পেস আক্রমণে আছেন জসপ্রীত বুমরা ও ট্রেন্ট বোল্ট। এরপরও মালিঙ্গার বৈচিত্রময় বোলিং নিশ্চিতভাবেই মিস করবে মুম্বাই। শ্রীলঙ্কান পেসার টি-টোয়েন্টি ক্রিকেটের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি। তার ওপরে আছেন কেবল দিনকয়েক আগেই ৫০০ উইকেট পূরণ করা ডোয়াইন ব্রাভো।

মন্তব্য করুন

সর্বশেষ নিউজ

আরো পড়ুন