শনিবার, ১৫ আগস্ট ২০২০, ২:৩৩ এএম

ভারতে একদিনে আক্রান্ত ৪৫ হাজারের বেশি, মৃত্যু ১১২৯

আন্তর্জাতিক ডেস্ক :
প্রকাশিত: ২:৩৫ অপরাহ্ন, ২৩ জুলাই ২০২০, বৃহস্পতিবার


ভারতে একদিনে আক্রান্ত ৪৫ হাজারের বেশি, মৃত্যু ১১২৯

ছবি: ইন্টারনেট

ভারতে করোনাভাইরাসে একদিনে সর্বোচ্চ সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটল। স্বাস্থ্য মন্ত্রণালয় আজ বৃহস্পতিবার সকালে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৪৫ হাজার ৭২০ জনের দেহে ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে এবং মারা গেছেন ১ হাজার ১২৯ জন।

আক্রান্তের হিসাবে বিশ্বে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরে থাকা ভারতে কোভিড-১৯ রোগীর সংখ্যা ১২ লাখ পেরিয়ে গেছে, মোট ১২ লাখ ৩৮ হাজার ৬৩৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২৯ হাজার ৮৬১ জন। সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৮২ হাজার ৬০৭ জন। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৩.১৮ শতাংশ ও পজিটিভের হার ১৩.০৩ শতাংশ।

মহামারি শুরুর পর বুধবার সবচেয়ে বেশি নমুনা পরীক্ষা করা হয়েছে, ৩ লাখ ৫০ হাজার ৮২৩টি। এখন পর্যন্ত পরীক্ষিত নমুনার সংখ্যা দেড় কোটি ছাড়িয়েছে। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত মহারাষ্ট্র রাজ্য, তারপরে রয়েছে তামিলনাড়ু ও দিল্লি।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংক্রমিত পাঁচ রাজ্য হলো মহারাষ্ট্র (১০,৫৭৬), অন্ধ্র প্রদেশ (৬,০৪৫), তামিলনাড়ু (৫,৮৪৯), কর্ণাটক (৪,৭৬৪) ও উত্তর প্রদেশ (২,৩০০)। একই সময়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে তামিলনাড়ু (৫১৮), মহারাষ্ট্র (২৮০), অন্ধ্র প্রদেশ (৬৫), কর্ণাটক (৫৫) ও পশ্চিমবঙ্গে (৩৯)।

করোনার সংক্রমণ বাড়তে থাকায় বেশ কয়েকটি রাজ্য সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছে। পশ্চিমবঙ্গে দুই সপ্তাহের লকডাউনের প্রথম ২৪ ঘণ্টায় রেকর্ড ২ হাজার ২৯১ জন রোগী শনাক্ত হয়েছে এবং ৩৯ জন মারা গেছেন।

মন্তব্য করুন

সর্বশেষ নিউজ

আরো পড়ুন