শনিবার, ১৫ আগস্ট ২০২০, ২:০৮ এএম

করোনা পরীক্ষার ফি নির্ধারণ গণবিরোধী সিদ্ধান্ত: রিজভী

স্টাফ রিপোর্টার:
প্রকাশিত: ৩:৩৭ অপরাহ্ন, ৪ জুলাই ২০২০, শনিবার


করোনা পরীক্ষার ফি নির্ধারণ গণবিরোধী সিদ্ধান্ত: রিজভী

রুহুল কবির রিজভী

করোনা পরীক্ষার ফি নির্ধারণ গণবিরোধী সিদ্ধান্ত বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শনিবার এক ভিডিও কনফারেন্সে তিনি এ মন্তব্য করেন।

রুহুল কবির রিজভী বলেন, মহামারী করোনা পরীক্ষার ওপর ২০০ টাকা ফি আরোপ করার সিদ্ধান্ত বিস্ময়কর। এমনিতেই অর্থনৈতিক সংকট চরমে। মানুষের ঘরে খাবার নেই। হাসপাতালের দ্বারে দ্বারে ঘুরে অসহায়ভাবে পথে-ঘাটে মৃত্যুর কোলে ঢলে পড়ছে। প্রয়োজনের তুলনায় পরীক্ষাও হচ্ছে নামমাত্র। এরমধ্যে এই গণবিরোধী সিদ্ধান্ত নেয়া হলো।

তিনি বলেন, আমরা অবিলম্বে করোনা টেষ্টের জন্য ফি বাতিল করে বিনামূল্যে নাগরিকদের করোনা টেষ্টের ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাই। অবিলম্বে সারাদেশের জেলা-উপজেলা পর্যায়েও করোনা টেষ্টের ব্যবস্থা গ্রহণের দাবি জানাই। এককভাবে না পারলে প্রয়োজনে স্বাস্থ্য ব্যবস্থাপনার ক্ষেত্রে সেনাবাহিনীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা নিন। জনগণের জীবন নিয়ে আর ছিনিমিনি খেলবেন না।

রিজভী বলেন, যে কোনো উপায়ে টাকা আয় করে দলীয় নেতাকর্মীদের লুটপাটের সুযোগ এবং বিদেশে পাচার করে দেয়াই যেন এই সরকারের নীতি হয়ে দাঁড়িয়েছে। মানুষকে গুম-খুন-হত্যা করে, মানুষকে ভয় দেখিয়ে এই সরকার নিজেরাই নিজেদের মেয়াদ বাড়িয়ে সময় পার করছে বটে কিন্তু অদূর ভবিষ্যতে এই সরকারের অদক্ষতা, অজ্ঞতা, অব্যবস্থাপনার খেসারত নাগরিকদের হয়তো জীবনের বিনিময়ে দিতে হবে।

মন্তব্য করুন

সর্বশেষ নিউজ

আরো পড়ুন