বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০, ৩:৫৫ এএম

শায়েস্তাগঞ্জে প্রসূতি মায়েদের চিকিৎসা সেবায় সেনাবাহিনী

এম.এ.কাদির বাবুল, হবিগঞ্জ প্রতিনিধি:
প্রকাশিত: ১১:০৮ অপরাহ্ন, ২১ জুন ২০২০, রোববার


শায়েস্তাগঞ্জে প্রসূতি মায়েদের চিকিৎসা সেবায় সেনাবাহিনী

শায়েস্তাগঞ্জে প্রসূতি মায়েদের চিকিৎসা সেবায় সেনাবাহিনী

হবিগঞ্জে শায়েস্তাগঞ্জ উপজেলায় সেনা সদর দপ্তরের নির্দেশনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবাষির্কী উপলক্ষে প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা কর্মসূচি পালন করছে সেনাবাহিনী।

কর্মসূচি অংশ হিসেবে শায়েস্তাগঞ্জ উপজেলায় দিনব্যাপী শতাধিক প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়েছে।

রবিবার (২১ জুন) সকাল ১১টায় ১৭ পদাতিক ডিভিশনের সার্বিক তত্বাবধানে শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় হলরুমে প্রসূতি মায়েদের চিকিৎসা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

এখানে উপজেলার বিভিন্ন এলাকা থেকে চিকিৎসা নিতে আসা মায়েরা সুশৃঙ্খলভাবে সেনাবাহিনীর চিকিৎসকদের সেবা নিচ্ছেন এবং ব্যবস্থাপত্র দেখে প্রয়োজনীয় ঔষধ প্রদান করছে সেনাবাহিনীর মেডিকেল টিম।

চিকিৎসক হিসেবে রোগি দেখেছেন- মেজর নাহার, মেডিকেল অফিসার ক্যাপ্টেন রুবাইয়া। এছাড়াও মেডিকেল টিমের সঙ্গে ছিলেন- ক্যাপ্টেন সাদি এবং উপজেলা ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাদ্দাম হোসেন সহ আরো অনেকেই।

এই ক্যাম্পেইনের সার্বিক সহযোগিতায় সি.এম.এইচ সিলেট, ৩৬০ পদাতিক বিগ্রেডের আওতায় ১৩ ইষ্ট বেঙ্গল ও প্রস্তাবিত শায়েস্তাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

ক্যাম্পেইনের সার্বিক পরিচায়নায় ছিলেন ৭৫ ফিল্ড এ্যাম্বুলেন্স এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্ণেল সুজাউর রহমান।

৭৫ ফিল্ড এ্যাম্বুলেন্স এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্ণেল সুজাউর রহমান বলেন- জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সেনা সদর দপ্তরের নির্দেশনায় সম্মানিত জিওসি মহোদয়ের সার্বিক তত্তাবধানে প্রসূতি মায়েদের স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি ও করোনাকালিন সময়ে প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা দিয়ে তাদের সচেতন করার চেষ্টা করছে সেনাবাহিনী।

মন্তব্য করুন

সর্বশেষ নিউজ

আরো পড়ুন