শনিবার, ১১ জুলাই ২০২০, ১১:৩৭ এএম

নোয়াখালীতে ব্রিক ফিল্ডে মোবাইল কোর্টে চেয়ারম্যানের দেড় লাখ টাকা জরিমানা

সালাহ উদ্দিন সুমন,নোয়াখালী:
প্রকাশিত: ৯:৩৫ অপরাহ্ন, ২১ জুন ২০২০, রোববার


নোয়াখালীতে ব্রিক ফিল্ডে মোবাইল কোর্টে চেয়ারম্যানের দেড় লাখ টাকা জরিমানা

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার রসুলপুর ইউনিয়নে রূপালী ব্রিক ফিন্ডে মোবাইল কোর্ট পরিচালনা করেছেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট রোকনুজ্জামান খান। রোববার দুপুরে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় সরকারী নির্দেশনা অমান্য করে ইট তৈরী, পরিবেশ দুষণ ও হিন্দুদের স্মশানের জায়গা দখলের অভিযোগে ব্রিক ফিল্ড মালিক ইউপি চেয়ারম্যান নুরুল হোসেন সেলিমকে দেয় লাখ টাকা জরিমানা করা হয়।

এলাকাবাসী জানায়, দীর্ঘদিন থেকে রূপালী ব্রিক ফিন্ড কর্তৃপক্ষ সরকারী নিয়ম অমান্য করে ইট তৈরী করছে এবং ইট ভাটার কালো ধোয়ায় এলাকার পরিবেশ মারাত্মক ভাবে দূষণ হচ্ছে। তাছাড়া ইট ভাটার মালিক ইউপি চেয়ারম্যান সেলিম  হিন্দুদের একটি স্মশানের জায়গা দখল করে ইট ভাটার কাজে ব্যবহার করছে। এতে হিন্দুরা তাদের স্বজনদের মৃতদেহ সৎকার করতে সমস্যা হয়।

 ম্যাজিষ্টেট রোকনুজ্জামান খান  জানান, স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। ভবিষ্যতে সরকারী আইন মেনে ইট তৈরী, পরিবেশ দূষণ রোধে ব্যবস্থা গ্রহন ও দখলকৃত হিন্দুদের স্মশানের জয়গা ছেড়ে দেয়ার অঙ্গিকার করে দোষ স্বীকার করায় আপাতত ওই প্রতিষ্ঠানের মালিককে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। এই অঙ্গিকারের ভঙ্গ করলে ভবিষ্যতে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট রোকনুজ্জামান।

মন্তব্য করুন

সর্বশেষ নিউজ

আরো পড়ুন