মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৯:০৬ এএম

করোনায় মৃত ব্যক্তির জানাজায় সব শ্রেনী পেশার মানুষের অংশগ্রহণ

জহিরুল আলম কামরুল, ফেনী প্রতিনিধি:
প্রকাশিত: ৮:২৪ অপরাহ্ন, ২১ জুন ২০২০, রোববার


করোনায় মৃত ব্যক্তির জানাজায় সব শ্রেনী পেশার মানুষের অংশগ্রহণ

করোনায় মৃত ব্যক্তির জানাজায় সব শ্রেনী পেশার মানুষের অংশগ্রহণ

ছোট্ট একটি গ্রামের অনন্য নজির

ন্যাশনাল লাইফ ইন্সুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা জামাল এম এ নাসের করোনায় আক্রান্ত হয়ে ঢাকার একটি হাসপাতালে গতরাতে ইন্তেকাল করেন। তার আদি নিবাস কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার সাতবাড়ীয়া ইউনিয়নের তপোবন গ্রামে।

তার পরিবারিক সম্মতিক্রমে রবিবার বিকেলে তার নিজ গ্রামে পারিবারিক কবরস্হানে তার লাশ দাফনের জন্য ঢাকা থেকে এম্বুলেন্সে করে নিয়ে আসা হয়। যেখানে সারা দেশে করোনা মৃত ব্যক্তির লাশ ফেলে স্বজনেরা পালিয়ে যাচ্ছে, সেখানে তপোবন গ্রামবাসী গড়লেন মানবতার এক অনন্য নজির।

এম্বুলেন্সে করে লাশ গ্রামে আসার সাথে সাথে গ্রামের সব বয়সী মানুষ জানাজায় শরিক হওয়ার জন্য তপোবন স্কুল মাঠে জড়ো হয়। যা করোনা কালীন দূর্যোগ মূহূর্তে সবার জন্য অনুকরনীয় ও শিক্ষণীয় হতে পারে।

এ ব্যাপারে নিহতের চাচাতো ভাই বেলাল উদ্দিন আশ্রাফী জানান, আমার বড় ভাই যে খুব ভালো মানুষে ছিল এবং গ্রামের মানুষ তাকে ভীষন ভালবাসতো গ্রামবাসীর আজকের এ জমায়েত তার প্রমাণ। আমরা গ্রামে সব সময় আসতে পারিনা বিধায় ও গ্রামবাসীর আজকের ভালোবাসা আমাদেরকে এ গ্রামের মানুষের কাছে দায়বদ্ধ করে ফেললো।

গ্রামবাসীরর আজকের এ অনন্য অবদান শুধু আমাদের জন্য নয় এ আপদকালীন মূহূর্তে সারা বাংলাদেশের মানুষের জন্য অনুকরনীয় হয়ে থাকবে। আজকের এ জমায়েত এটাই প্রমান করলো মানুষ মানুষের জন্য।

মন্তব্য করুন

সর্বশেষ নিউজ

আরো পড়ুন