সোমবার, ৬ জুলাই ২০২০, ৪:২৪ এএম

লালপুরে মাস্ক না পড়ায় জরিমানা

মো. আশিকুর রহমান টুটুল, নাটোর প্রতিনিধি:
প্রকাশিত: ৭:৩৩ অপরাহ্ন, ২১ জুন ২০২০, রোববার


লালপুরে মাস্ক না পড়ায় জরিমানা

লালপুরে মাস্ক না পড়ায় জরিমানা

নাটোরের লালপুরে করোনা ভাইরাসরে সংক্রামণ রোধে স্বাস্থ্য বিধি অমান্য করে মুখে মাস্ক না পড়ায় ৪জন কে ৫০০ টাকা করে ২হাজার টাকা জরমিানা করছে ভ্রাম্যমাণ আদালত।

রববিার (২১ জুন) দুপুরে উপজলোর লালপুরে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রনে প্রচার ও জনসচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে করোনা ভাইরাস প্রতিরোধ পক্ষ হিসেবে লালপুর বাজারে অভিযান চালিয়ে এই জরিমানা করনে উপজলো নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মুুল বানীন দ্যুতির ভ্রাম্যমাণ আদালত।

লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি জানান,‘করোনা ভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রনে প্রচার ও জনসচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে ২১ জুন থেকে ৫ জুলাই পর্র্যন্ত লালপুরে করোনা ভাইরাস প্রতিরোধ পক্ষ হিসেবে পালিত হবে হবে। আজ তার শুভ উদ্বোধন করা হয়েছে।

‘সরকারী স্বাস্থ্য বিধির মধ্যে রয়েছে বাহিরে বের হলে অবশ্যই মুখে মাস্ক ব্যবহার করার জন্য নির্দেশনা রয়েছে। কিন্তু সাধারণ মানুষ মুখে মাস্ক ছাড়াই বাহিরে ঘোরা ফেরা করছে। এতে করে করোনা ভাইরাস ছড়ানোর আশঙ্কা রয়েছে। এসময় মাস্ক পরিধান না করাসহ করোনা ভাইরাস সংক্রান্ত অন্যান্য স্বাস্থ্যবিধি না মানায় ৪জন কে ২হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।’

এসময় তিনি সকল কে জনসমাগম পরিহার করে, সামাজিক দুরত্ব মেনে, স্বাস্থ্য বিধি অনুযায়ী ঘরের বাহিরে মাস্ক ব্যবহার ও ঘনঘন সাবান পানি দিয়ে হাত পরিস্কার করার জন্য অনুরোধ করেন।’ সেই সাথে করোনা ভাইরাসের সংক্রামন রোধে নিয়োমিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলেও জানান তিনি।’

মন্তব্য করুন

সর্বশেষ নিউজ

আরো পড়ুন