মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৯:৪৬ এএম

বাগাতিপাড়ায় স্বাস্থ্যবিধি মানছেন না কেউ, চলছে গরুর হাট

আমিরুল ইসলাম, নাটোর জেলা প্রতিনিধি:
প্রকাশিত: ৯:৩৫ অপরাহ্ন, ২০ জুন ২০২০, শনিবার


বাগাতিপাড়ায় স্বাস্থ্যবিধি মানছেন না কেউ, চলছে গরুর হাট

বাগাতিপাড়ায় গরুর হাট

গতকালই বাগাতিপাড়া হাসপাতাল লকডাউন ঘোষণা করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে চলছে করোনাভাইরাস প্রতিরোধ পক্ষ। সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য দেয়া হচ্ছে তাগাদা। অথচ আজ শনিবার বাগাতিপাড়া হাসপাতালের এক কিলোমিটারের মধ্যে বসেছে গরুর হাট। নেই স্বাস্থ্যবিধির বালাই। শত শত মানুষ গা ঘেষাঘেষি করে করছেন গরু বেচাকেনা। ৯০ ভাগ মানুষের মুখে নেই মাস্ক। অথচ জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হচ্ছে স্বাস্থ্যবিধি পক্ষ। ঘোষণা দেয়া হয়েছে নো মাস্ক নো সেল, ঘোষণার যদি এই হাল হয়। তাহলে সাধারণের আর কিছু বলবার থাকে । দেখবার যেন কেউ নেই। এখানকার চিত্র দেখলে বোঝার উপায় নেই করোনাভাইরাস নামক একটি রোগ রয়েছে। তা নিয়ে চিন্তিত দেশ সমাজ ও এলাকা।

গরু বিক্রি করতে আসা একজনকে এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, আমাদের মত সাধারন মানুষের করোনাভাইরাস হবে না এগুলো ভিআইপি মানুষের জন্য। এই যদি হয় স্বাস্থ্যবিধির হাল। সরকারি বিধিমালার লক্ষণ তাহলে কোথায় গিয়ে দাঁড়াবে করোনা পরিস্থিতি। প্রশ্ন সচেতন সমাজের?

হাটের ইজারাদার দের সঙ্গে কথা বলতে চাইলেই যে তারা কথা বলতে রাজি হননি। তারা সাংবাদিক দেখেই সটকে পড়েন।

এ বিষয়ে বাগাতিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা দেবী পালের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা বারবার এই বিষয়টি মনিটরিং করছি মানুষকে বারবার বুঝাচ্ছি কিন্তু মানুষ কেন যে তা মানছেন না এটা আমার বোধগম্য নয়। তারা কেন যে নিজের প্রাণের মায়া করছেন না বিষয়টি ভাবার বিষয়। তবে আপনি যেহেতু বিষয়টি জানালেন আমি এখনই খোঁজখবর নিচ্ছি বিষয়টিতে কি করা যায় সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার ব্যবস্থা করছি বলেও জানান তিনি।

মন্তব্য করুন

সর্বশেষ নিউজ

আরো পড়ুন