বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০, ৩:২৬ এএম

ময়মনসিংহে ২৪ ঘন্টায় করোনায় ৫ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার:
প্রকাশিত: ১১:৫০ অপরাহ্ন, ১৯ জুন ২০২০, শুক্রবার


ময়মনসিংহে ২৪ ঘন্টায় করোনায় ৫ জনের মৃত্যু

প্রতীকী ছবি

ময়মনসিংহে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। তারা হলেন- মোছা. মুরসালিন (২০), মাকসুদা জাহান মুর্শিদী (৪৫), মরিয়ম বেগম (৬৫) ও নাজমা আক্তার (২০) ও আবুল কাশেম (৬৫)।

শুক্রবার (১৯ জুন) বিকেলে জেলা সিভিল সার্জন ডা. এ বি এম মসিউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মুরসালিন নামের এক তরুণী বৃহস্পতিবার সন্ধ্যায় এস কে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে ভর্তি হয়েছিলেন। শুক্রবার ভোর ৫টায় তার মৃত্যু হয়। তিনি নান্দাইল উপজেলার পাচরুখি গ্রামের বাসিন্দা। করোনায় আক্রান্ত হয়ে চারজন মারা যাওয়ার পর নতুন করে আবুল কাশেম (৬৫) নামে আরো একজনের মৃত্যু হয়েছে। শুক্রবার (১৯ জুন) রাতে জেলা সিভিল সার্জন এবিএম মসিউল আলম জানান, শুক্রবার সন্ধ্যা ৭টায় ওই করোনা রোগীর মৃত্যু হয়েছে। গত ২ জুন তিনি করোনা পজিটিভ হওয়ার পর থেকে জেলার ফুলপুর উপজেলার কলেজ গেট এলাকায় নিজ বাসায় হোম আইসোলেশনে ছিলেন। তার হার্টের রোগ এবং হার্টে রিং পড়ানো ছিল বলে জানান।

অন্যদিকে করোনায় আক্রান্ত গফরগাঁও উপজেলার মুখি মমজান উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মাকসুদা জাহান মুর্শিদীকে প্রথমে এস কে হাসপাতালেভর্তি করা হয়েছিল। সেখান থেকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হলে শুক্রবার সকালে তার মৃত্যু হয়। এছাড়া বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় ময়মনসিংহ শহরের সেহড়া এলাকার মরিয়ম বেগম নামের এক বৃদ্ধার মৃত্যু হয়। তিনি ১৩ জুন করোনা পজেটিভ রিপোর্ট পাওয়ার পর থেকে এস কে হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি ছিলেন। আর সর্বশেষ শুক্রবার বিকেল সাড়ে ৫টায় নাজমা নামে আরেক তরুণী মারা গেছেন। তিনি ত্রিশাল উপজেলার বাসিন্দা।

করোনায় আক্রান্ত হয়ে গত ১৪ জুন এস কে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। এ নিয়ে এ পর্যন্ত ময়মনসিংহে করোনায় আক্রান্ত হয়ে ১৬ জনের মৃত্যু হলো। এছাড়া এ পর্যন্ত জেলায় মোট এক হাজার ২০৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিকে, নতুন কিট আসায় টানা ৪৮ ঘণ্টা বন্ধ থাকার পর শুক্রবার থেকে ফের ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা এবং জেলায় নুমনা সংগ্রহ শুরু হয়েছে বলেও জানিয়েছেন সিভিল সার্জন।

মন্তব্য করুন

সর্বশেষ নিউজ

আরো পড়ুন