২২, ফেব্রুয়ারি, ২০২০, শনিবার

সুপ্রিমকোর্টে উভয় বিভাগে অবকাশকালীন বেঞ্চ

প্রতিদিনের কাগজ রিপোর্ট :
প্রকাশিত: ১:২১ অপরাহ্ন, ২৩ ডিসেম্বর ২০১৯, সোমবার


সুপ্রিমকোর্টে উভয় বিভাগে অবকাশকালীন বেঞ্চ

সাপ্তাহিক ছুটি, সরকার ঘোষিত ছুটি ও সুপ্রিমকোর্টে অবকাশের কারণে দেশের সর্বোচ্চ আদালতে নিয়মিত বিচার কার্যক্রম আগামী ১ জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে।

তবে এ সময়ে জরুরি মামলা সংক্রান্ত বিষয় শুনানি ও নিষ্পত্তির জন্য আপিল বিভাগে চেম্বার জজ হিসেবে বিচারপতি মো. নুরুজ্জামানকে মনোনীত করেছেন প্রধান বিচারপতি। আগামী ২৩ ও ৩০ ডিসেম্বর বেলা ১১টা থেকে চেম্বার জজ আদালতে বিচারিক কার্যক্রম চলবে।

শনিবার আপিল বিভাগের রেজিস্টার মো. বদরুল আলম ভূঁইয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়। যা সুপ্রিমকোর্টের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।

এছাড়া জরুরি মামলা শুনানি ও নিষ্পত্তির জন্য হাইকোর্ট বিভাগের জন্য অবকাশকালীন ৮টি বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি। সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে ৮টি বেঞ্চ গঠন করে দেয়া হয়েছে।

সুপ্রিমকোর্টের ওয়েবসাইটে প্রকাশিত এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বিচারপতি মো. রইস উদ্দিন ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান সমন্বয়ে গঠিত একটি ডিভিশন বেঞ্চে ফৌজদারি মামলা বিষয়ে শুনানি গ্রহণ করবেন। বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলম সমন্বয়ে গঠিত একটি ডিভিশন বেঞ্চে রিট বিষয়ে শুনানি গ্রহণ করবেন।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীর রিট (দুদক আইন, মানি লন্ডারিং আইন সংক্রান্ত ফৌজদারি ও রিট মোশনসহ) বিষয়ে শুনানি গ্রহণ করবেন। বিচারপতি মো.আশরাফুল কামাল ও বিচারপতি এ এস এম আব্দুল মোবিন ফৌজদারি বিষয়ে শুনানি গ্রহণ করবেন।

বিচারপতি কে এম কামরুল কাদের একক বেঞ্চে দেওয়ানি বিষয়ে শুনানি গ্রহণ করবেন। বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এস এম মনিরুজ্জামান দেওয়ানি বিষয়ে শুনানি গ্রহণ করবেন। বিচারপতি খিজির আহমেদ চৌধুরী একক বেঞ্চে দেওয়ানি শুনানি গ্রহণ করবেন এবখ বিচারপতি মো. সেলিম একক বেঞ্চে ফৌজদারি বিষয়ে শুনানি গ্রহণ করবেন।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares