২২, ফেব্রুয়ারি, ২০২০, শনিবার

পদ্মা নদীতে ট্রলার ডুবির ঘটনায় ২ শ্রমিকের মরদেহ উদ্ধার, এখনও নিখোঁজ ২

রাজবাড়ী প্রতিনিধি:
প্রকাশিত: ৭:৩৯ অপরাহ্ন, ২২ ডিসেম্বর ২০১৯, রোববার


পদ্মা নদীতে ট্রলার ডুবির ঘটনায় ২ শ্রমিকের মরদেহ উদ্ধার, এখনও নিখোঁজ ২

রাজবাড়ীর পদ্মা নদীতে ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ ৪ শ্রমিকের মধ্যে ২ শ্রমিকের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও নৌবাহিনীর সদস্যরা। রবিবার দুপুরে ওই মরদেহ দুটি উদ্ধার করা হয়।
স্থানীয়রা জানান, শুক্রবার বিকেলে পাবনা জেলার কাজির হাট থেকে রাজবাড়ীর গোদার বাজার এলাকায় আসার পথে অন্তার মোড় এলাকায় ডুবে যায় পাথর বোঝাই ট্রলারটি । এ সময় ট্রলারে থাকা ১০ শ্রমিকের মধ্যে ৬ জন সাতরিয়ে পারে আসলেও নিখোঁজ থাকে ৪ জন। ওই চারজন ট্রলারের কেবিনের মধ্যে ছিলো।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সুত্রে জানাযায়, নিখোঁজদের মধ্যে সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার সাজাহান শেখের ছেলে নুরুজ্জামান শেখ (৪০) ও আবুল শেখের ছেলে আব্দুল শেখকে (৩৫) মরদেহ উদ্ধার করে উদ্ধার কর্মীরা। এছাড়া একই এলাকার আলতাফ প্রামানিকের ছেলে ফারুক প্রামানিক (৪০) ও আমজাদ শেখের ছেলে আলামিন শেখ (৪৩) এখনো নিখোঁজ রয়েছে।

রবিবার দুপুরে সরেজমিনে গোয়ালন্দ উপজেলার অন্তার মোড় এলাকায় গিয়ে দেখাযায়, সেখানে নিখোঁজ স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠেছে পদ্মাপাড়। এলাকাবাসি চিন্তিত দৃষ্টিতে তাকিয়ে আছে মাঝ পদ্মায় কখন জানাযাবে মরদেহ উদ্ধার হয়েছে সেই চিন্তায় প্রহর গুনছেন তারা। এ সময় মরদেহ উদ্ধার হওয়া নুরুজ্জামান শেখের বড় ভাই শহর আলী শেখ জানান, নিহত নুরুজ্জামান ছিলো পরিবারের সবার ছোট ও কর্মঠ। পরিবারের সবার প্রতি দৃষ্টি ছিলো তার।

ট্রলারডুবির একদিন আগে নীজের বাড়ি সিরাজগঞ্জ থেকে পাবনার কাজির হাটে কাজে আসে সে। আসার আগে বড় ভাইকে বলে এসেছিলো বাড়ি ফিরেই ভাতিজা ও মাকে শীতের ভালো পোশাক কিনে দিবে সে। পরিবারের এমন একজন উপার্জনক্ষম ভাই হারিয়ে যেন দিশেহারা তিনি।

এদিকে এখনও নিখোঁজ ফারুখ প্রামানিকের ভাই সাজু প্রামানিক ছোট ভাইয়ের মরদেহ বাড়ি নিয়ে যাওয়ার আশায় বসে আছে পদ্মা পারে। এ সময় তিনি অভিযোগ করে বলে শুক্রবার ট্রলার ডুবেছে। দুইদিন ব্যর্থ চেষ্টা করেছে ফায়ার সার্ভিস ও মানিকগঞ্জের ডুবুুরি দল। আগে থেকেই যদি খুলনার নৌবাহিনীকে খবর দেওয়া হতো তাহলে ওইদিন তাদের উদ্ধার করা সম্ভব হতো।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স গোয়ালন্দ উপজেলার স্টেশন মাস্টার আব্দুর রহমান জানান, শুক্রবার বিকেলে অন্তার মোড় এলাকায় পাথর বোঝাই ট্রলার ডুবির ঘটনায় নুরুজ্জামান, আবুল হোসেন, ফারুখ আহম্মেদ, ও আল আমিন শেখ নামে চার শ্রমিক নিখোজ হয়।

টানা দুই দিন চেষ্টার পর রবিবার সকালে খুলনা থেকে নৌবাহিনীর ডুবুরি দল অংশ গ্রহন করার পর দুপুরে নিখোজ শ্রমিকদের মধ্যে থেকে নুরুজ্জামান ও আবুল হোসেনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তারা সকলেই সিরাজগঞ্জ জেলার বাসিন্দা। বাকি দু’জন উদ্ধার না হওয়া পর্যন্ত অভিযান চলমান থাকবে।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares