২২, ফেব্রুয়ারি, ২০২০, শনিবার

কমলগঞ্জে মসজিদের ইমাম নিয়ে জটিলতার জের ধরে হামলা, আহত ১

হৃদয় ইসলাম, মৌলভীবাজার প্রতিনিধি:
প্রকাশিত: ১:৪৯ অপরাহ্ন, ২২ ডিসেম্বর ২০১৯, রোববার


কমলগঞ্জে মসজিদের ইমাম নিয়ে জটিলতার জের ধরে হামলা, আহত ১

মৌলভীবাজারের কমলগঞ্জের শ্রীচন্দ্রপুর (নগর) জামে মসজিদের ইমামকে নিয়ে জটিলতার অভিযোগ উঠেছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যান বরাবরে লিখিত অভিযোগ করেছেন স্থানীয় এলাকাবাসী। এ দিকে ইমামকে নিয়ে জটিলতার জের ধরে শনিবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় মাগরিবের নামাজের আগ মুহুর্তে ইমামের অনুসারীদের হামলায় মখলিস মিয়া (৫০) নামে ১ জন আহত হয়েছেন।
স্থানীয় এলাকাবাসীর লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, নগর জামে মসজিদের ইমাম আবুল কালাম আজাদকে নিয়ে বিভিন্ন অভিযোগের ভিত্তিত্বে জটিলতা সৃষ্টি হয়েছে।

এই বিষয় নিয়ে মসজিদে দুটি বৈঠক হওযার পরও ওয়ার্ড কাউন্সিলর আফজল হোসেনের বাড়ীতে গ্রামের গণ্যমান্য ব্যক্তিদের ও কমিটির সদস্যবৃন্দ সহ একটি জরুরী বৈঠক বসেছিলো। ঐ বৈঠকে গ্রামের প্রবীন মুরব্বী আনফর মিয়ার সভাপতিত্বে এলাকাবাসী সবাই একমত পোষন করেন যে, ইমাম সাহেব দীর্ঘ ১৬ ( ষোল ) বৎসর এখানে ইমামতি করেছেন । তাই উনার দূষ ত্রুটি বিশ্লষন না করে ইমামকে স-সম্মানে বিদায় দেওয়ার সিদ্ধান্ত হয় এবং মসজিদ কমিটির সভাপতি, সম্পাদক, কোষাধক্ষ যখন ইমামকে বিদায় দিবেন তখন ইমাম সাহেব চলে যাবো বললেও এলাকার কিছু যুবকদের কথায় ইমাম সাহেব বিদায় নেন নাই। তখন থেকেই এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়েছে। এতো উত্তেজনার পরও ইমাম জোর পূর্বক ইমামতি করে যাচ্ছেন। তাই যে কোন মুহুর্থে আইন শৃঙ্খলার অবনতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এ দিকে ইমামকে (আবুল কালাম আজাদ) নিয়ে জটিলতার জের ধরে শনিবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় মাগরিবের নামাজের আগ মুহুর্তে ইমামের অনুসারীদের হামলায় আহত হয়েছেন নগর গ্রামের মৃত ময়না মিয়ার ছেলে মখলিস মিয়া (৫০)। শনিবার মাগরিবের নামাজের আগ মুহুর্তে ইমামের অনুসারী ইয়াকুব, রকিব ও শিমুলসহ তাদেও সহযোগী ৫-৬ জন মিলে তাকে তাড়া করে আমিনের বাড়ির মধ্যে অতর্কিত হামলা চালিয়ে আহত করে। এলাকাবাসীর সহযোগীতায় পুলিশ এসে তাকে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ বিষয়ে ওয়ার্ড কাউন্সিলর আফজল হোসেন বলেন, শনিবার নগর জামে মসজিদের ইমামকে কেন্দ্র করে মারামারি হলে খবর পেয়ে আমি এলাকায় গিয়ে নিয়ন্ত্রণ করি। মসজিদের ইমাম নিয়ে জটিলতার বিষয়ে পৌরসভার মেয়রসহ তিনবার বৈঠকে সমাধানের চেষ্টা করি। কিন্তু একপক্ষ জানা য় যে ইমাম এই মসজিদে থাকবে, আরেক পক্ষ বলে ইমামকে মসজিদ থেকে বিদায় দিতে হবে।’

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন, ‘নগর জামে মসজিদের ইমামকে কেন্দ্র করে মারামারি হচ্ছে খবর পেয়ে পুলিশ পাঠিয়েছি। আগামী সোমবার এলাকার গন্যমান্য ব্যক্তিদের নিয়ে উপজেলা পরিষদে বসে সমাধান করা হবে।’

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares