২২, ফেব্রুয়ারি, ২০২০, শনিবার

গণমাধ্যমের বিরুদ্ধে মানহানির মামলা করার হুঁশিয়ারি মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীর

স্টাফ রিপোর্টার :
প্রকাশিত: ৭:৩৯ অপরাহ্ন, ১৯ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার


গণমাধ্যমের বিরুদ্ধে মানহানির মামলা করার হুঁশিয়ারি মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীর

রাজাকারদের তালিকা নিয়ে গণমাধ্যম অসত্য সংবাদ প্রকাশ করছে বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। এর পরিপ্রেক্ষিতে নিঃশর্ত ক্ষমা না চাইলে গণমাধ্যমের বিরুদ্ধে মানহানির মামলা করার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

আজ বৃহস্পতিবার মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা সুফি আব্দুল্লাহিল মারুফের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে মন্ত্রীর বরাতে বলা হয়, ‘এ তালিকা প্রণয়ন করতে কোনো অর্থ বরাদ্দ দেওয়া হয়নি বা চাওয়া হয়নি। কাজেই একটি পয়সাও খরচের প্রশ্নই আসে না। এটি একটি অসত্য তথ্য।’’

এতে বলা হয়, এ ধরনের সংবাদ প্রকাশ না করতে সংবাদমাধ্যমের প্রতি অনুরোধ জানিয়েছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়। এছাড়া রাজাকারের তালিকার খরচ নিয়ে প্রকাশ করা সংবাদ প্রত্যাহার করে আগামী ২৫ ডিসেম্বরের মধ্যে ক্ষমা না চাইলে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় ব্যবস্থা নেবে।

এর আগে, আজ বৃহস্পতিবার সকালে একটি বেসরকারি টেলিভিশনে দেওয়া সাক্ষাতকারে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, ‘শুনেছি কারও কাছে, কেউ বলছে ৬০ কোটি, ৬০ পয়সাও না। যারা বলছে, যদি আমি কথার প্রমাণ পাই তারা বলছে, হয় তারা নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করবে, না হয় তাদের বিরুদ্ধে মানহানি মামলা করা হবে। ৬০ কোটির জায়গায় ৬০ পয়সাও না।’

উল্লেখ্য, গত রোববার ১০ হাজার ৭৮৯ জন রাজাকারের নামের তালিকা প্রকাশ করেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। এরপরই তা নিয়ে বিতর্ক শুরু হয়।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares