২৫, এপ্রিল, ২০১৯, বৃহস্পতিবার | | ১৯ শা'বান ১৪৪০

বাংলায় বক্তব্য দিয়ে মুগ্ধ করলেন ভুটানের প্রধানমন্ত্রী

রিপোর্টার নামঃ নিজস্ব প্রতিবেদক, প্রতিদিনের কাগজ' | আপডেট: ১৫ এপ্রিল ২০১৯, ১১:০৭ এএম

 বাংলায় বক্তব্য দিয়ে মুগ্ধ করলেন ভুটানের প্রধানমন্ত্রী
বাংলায় বক্তব্য দিয়ে মুগ্ধ করলেন ভুটানের প্রধানমন্ত্রী

বাংলা নতুন বছরের প্রথম দিন পহেলা বৈশাখে রাজধানীতে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলায় বক্তব্য দিয়ে দর্শকদের মুগ্ধ করেছেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র প্রাঙ্গনে চ্যানেল আই-সুরের ধারা আয়োজিত ‘লিভার আয়ুশ হাজার কণ্ঠে বর্ষবরণ ১৪২৬’ শীর্ষক এ অনুষ্ঠানে স্ত্রী ও সফরসঙ্গীদের নিয়ে অংশ নেন ভুটানের প্রধানমন্ত্রী। সেখানেই বাংলায় বক্তব্য দেন তিনি।

ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং বাংলায় বলেন, ‘আমাদের পক্ষ থেকে আপনাদের সবাইকে আমার মন থেকে নববর্ষের শুভেচ্ছা জানাচ্ছি। আপনারা পান্তা ভাত খাইয়েছেন। আমি ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করার পর ঢাকায় এফসিপিএস করেছি। আসলে আমার মন উত্তেজনাপূর্ণ মুহূর্ত অনুভব করছে কখন ময়মনসিংহ যাব।’

এ সময় জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবুল মোমেন, ভারতের হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস প্রমুখ উপস্থিত ছিলেন।লোটে শেরিং এবং তার সফরসঙ্গীরা ৬টার দিকে অনুষ্ঠানস্থলে আসেন এবং প্রায় এক ঘণ্টা বর্ষবরণ উপভোগ করেন।

ভুটানের প্রধানমন্ত্রীর সম্মানে সঙ্গীত পরিবেশন করেন রেজওয়ানা চৌধুরী বন্যা ও সারাদেশ থেকে আগত হাজারও শিল্পী। বাংলা ও ভুটানের ভাষায় ‘রাঙামাটির রঙে চোখ জোড়ালো’ গানটি পরিবেশন করেন চ্যানেল আই সেরাকণ্ঠখ্যাত কোনাল।