২৪, মার্চ, ২০১৯, রোববার | | ১৭ রজব ১৪৪০

হাতীবান্ধায় দুই ভুয়া ডাক্তারের কারাদণ্ড

রিপোর্টার নামঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি: | আপডেট: ১৫ মার্চ ২০১৯, ১১:৩৬ এএম

হাতীবান্ধায় দুই ভুয়া ডাক্তারের কারাদণ্ড
হাতীবান্ধায় দুই ভুয়া ডাক্তারের কারাদণ্ড

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় দুই জন ভুয়া ডাক্তারকে দেড় বছর করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। 

বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যায় উপজেলার সাবেক এম,পি জয়নুল আবেদীনের বাসা সংলগ্ন ভুয়া মা ও শিশু কেন্দ্রে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও হাতীবান্ধার ইউএনও সামিউল আমিন। 

সাজাপ্রাপ্ত ওই দুই ভুয়া ডাক্তার হলেন, দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার রানীগঞ্জ গ্রামের সামসুল হকের পুত্র মফিজুল হক ও রংপুর জেলার কাউনিয়া উপজেলার নাজির দহ গ্রামের আলতাব হোসেনের পুত্র রেজাউল করিম। 

হাতীবান্ধা থানার এসআই নূর আলম বলেন, মাদার সন হেলর্থ হুলরুরাল ডেভেলপমেন্ট সোসাইটির দু’ কর্মকর্তা রেজাউল করিম ও চিকিৎসক মফিজুল হক  দীর্ঘদিন ধরে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ১২ ইউনিয়নের বিভিন্ন এলাকার ৪৩ জন মহিলা স্বাস্থ্য সেবিকা নিয়োগ দেয়। এসব স্বাস্থ্য সেবিকাদের দিয়ে এলাকার অশিক্ষত, অসেচতন, সহজ, সরল লোকদের চিকিৎসা সেবার নামে মোটা অংকের টাকা হাতিয়ে নিলেও তাদেরকে কোন বেতন দেয়া হতো না। বেতন না পাওয়ায় উক্ত সেবিকারা ওই দু’ কর্মকর্তাকে আটক করে পুলিশে দেয়।

পুলিশ এসে তাদের প্রতিষ্ঠানের কোন বৈধ কাগজপত্র না পাওয়ায় আটক করে তাদেরকে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করেন। 

ভ্রাম্যমান আদালতের বিচারক, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও সামিউল আমিন ভ্রাম্যমান আদালতে উভয়ের দেড় বছর করে সাজার আদেশ প্রদান করেন। রায়ের পর আসামীরা থানা হেফাজতে রয়েছে। এসময় হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা: রমজান আলী উপস্থিত ছিলেন।