২৪, মার্চ, ২০১৯, রোববার | | ১৭ রজব ১৪৪০

রাজধানীর ফ্ল্যাট বাড়িতে তৈরি হচ্ছে আইস মাদক

রিপোর্টার নামঃ স্টাফ রিপোর্টার: | আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৭:০৮ পিএম

রাজধানীর ফ্ল্যাট বাড়িতে তৈরি হচ্ছে আইস মাদক
রাজধানীর ফ্ল্যাট বাড়িতে তৈরি হচ্ছে আইস মাদক

রাজধানীতে ফ্ল্যাট বাড়িতেই তৈরি হচ্ছে মরণ নেশার মাদক। সম্প্রতি আইনশৃঙ্খলা বাহিনী ও মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের সদস্যরা রাজধানীর ধানমন্ডি, এলিফেন্ট রোডের একাধিক ফ্ল্যাট ও বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ইয়াবাসহ বিভিন্ন প্রকারের মাদক উদ্ধার করেছে।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) ভোর রাতে ‘নারকেটিক্স’ জিগাতলায় একটি বাড়িতে হানা দিয়ে মাদক তৈরির কারখানা সন্ধান করেছে।

ওই কারখানায় আইস ও ক্রিস্টাল ম্যাথ নামের এক ধরনের মাদক তৈরি করা হতো। দেশে প্রথমবারের এই ধরনের মাদকের সন্ধান পাওয়া গেছে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মন্তব্য করেছে। মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ওই বাড়ি থেকে মাদক ও বিপুল পরিমাণ মাদক তৈরির বিভিন্ন কাঁচামাল জব্দের পাশাপাশি বাড়িটি সিলগালা করে দেয়।

জানা যায়, জিগাতলার ৬২ নম্বর বাড়িটির আন্ডার গ্রাউন্ডের কারখানায় আইস ও ক্রিস্টাল ম্যাথ তৈরি করা হতো। অভিযানে মাদক উৎপাদনে ব্যবহৃত নানা উপকরণ পাওয়া যায়। পাশাপাশি সেখানে এসব উপাদান প্রক্রিয়াজাতকরণের জন্য রয়েছে বেশ কিছু অত্যাধুনিক মেশিনও।

এবিষয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক খুরশীদ আলম জানান, ইয়াবার চেয়ে শক্তিশালী মাদক আইস। দেশে প্রথমবারের মতো এই ধরনের মাদকের সন্ধান পাওয়া গেছে। এখানে বিভিন্ন ধরনের কেমিক্যাল পেয়েছি। এগুলো তৈরির মূল হোতা হাসিব। তিনি মালয়েশিয়া থেকে পড়াশোনা করেছেন। বাবার মতো তিনি মালয়েশিয়া গিয়েই মাদকের ডিলার হয়ে মাদকের সঙ্গে যুক্ত হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বলছে, দেশে মাদকের নতুন বাজার তৈরি করতেই এসব মাদক তৈরি করা হতো। এর সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে। অভিযানে ২৯ গ্রাম মাদকসহ বিপুল পরিমাণ মাদক তৈরির কাঁচামাল জব্দ করে কারখানাটি সিলগালা করা হয়েছে। এছাড়া মাদক ব্যবসায়ী হাসিব ও তার সহযোগীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।