১৯, মে, ২০১৯, রোববার | | ১৪ রমজান ১৪৪০

স্কয়ার হাসপাতালে দেয়া স্বাস্থ্য অধিদপ্তর মহাপরিচালকের চিঠি ভাইরাল!

রিপোর্টার নামঃ স্টাফ রিপোর্টার: | আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১০:১৫ এএম

স্কয়ার হাসপাতালে দেয়া স্বাস্থ্য অধিদপ্তর মহাপরিচালকের চিঠি ভাইরাল!
স্কয়ার হাসপাতালে দেয়া স্বাস্থ্য অধিদপ্তর মহাপরিচালকের চিঠি ভাইরাল!

সরকারি প্যাডে ব্যক্তিগতভাবে একটি বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষের কাছে কৃতজ্ঞতা প্রকাশের অভিযোগ উঠেছে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদের বিরুদ্ধে। এর মাধ্যমে তিনি সরকারী চাকরীর আচরণ বিধি লঙ্ঘন করেছেন অনেকে।

গত ২০ ফেব্রুয়ারি কৃতজ্ঞতা প্রকাশ করে স্কয়ার হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক বরাবর চিঠি দেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক।

চিঠিতে মহাপরিচালক লিখেছেন 'প্রিয় ব্যবস্থাপনা পরিচালক, আমার সালাম নিন। সম্প্রতি আমার একটি শারীরিক সমস্যার কারণে আপনাদের ইমেজিং সার্ভিস থেকে আমার নিজের শরীরের ট্রান্স ইসোফেজিয়াল ইকোকার্ডিওগ্রাম করাতে হয়েছিল সে সময় আপনাদের যে আন্তরিক সহানুভূতি, আতিথেয়তা ও সেবা পেয়েছি, তাঁর জন্য আমি সত্যিই অভিভূত এবং কৃতজ্ঞ।

আপনাকে যেমন অশেষ ধন্যবাদ জানাই, তেমনি আপনাকে অনুরোধ করি, যে সকল চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মকর্তা ও কর্মচারী আমাকে আন্তরিকভাবে সেবা করেছেন, তাঁদের প্রত্যেককে আমার কৃতজ্ঞতা ও ধন্যবাদ পৌঁছিয়ে দেবেন।'

চিঠিতে তিনি আরো লেখেন, আপনাদের এই সেবার কথা আমি মনে রাখবো এবং অন্যদেরও বলবো।

অধ্যাপক ডাঃ আবুল কালাম আজাদের সই করা চিঠিটির একটি কপি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর সরকারি প্যাডে ব্যক্তিগত চিঠি দেয়ায় অনেকেই তার সমালোচনা করেছেন। কেউ কেউ এটাকে তোষামোদ বলেও কটাক্ষ করেছেন।

ফেসবুকে ওই চিঠির কপি পোস্ট করে একজন লিখেছেন, স্কয়ারে বারবার ভুল চিকিৎসার বিচার না করে উল্টো তোয়াজের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের মাননীয় মহাপরিচালককে স্যালুট!!

তাহিদ রানা নামে একজন ফেসবুকে অভিযোগ করেছেন, বিনা পয়সায় চিকিৎসার জন্যই তিনি এমন তোষামোদ করেছেন।

ফেসবুকে রবীন সরকার লিখেছেন, 'বাহ! ভালই তো, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এর সরকারি হাসপাতালে চিকিৎসা নেওয়ার মতো সৌভাগ্য হলো না অথবা সরকারি হাসপাতালের ডাক্তাররা উনার মত লোকের ট্রিটমেন্ট করতে অযোগ্য বলে উনি মনে করেন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের এমন কাণ্ডকে অবিবেচনা প্রসূত বলে এর সমালোচনা করেছেন অনেক চিকিৎসকও।