১৯, ফেব্রুয়ারি, ২০১৯, মঙ্গলবার | | ১৩ জমাদিউস সানি ১৪৪০

মেসি খেললেও বার্সাকে থামিয়ে দিল বিলবাও

রিপোর্টার নামঃ খেলাধুলা ডেস্ক: | আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:৩৯ পিএম

মেসি খেললেও বার্সাকে থামিয়ে দিল বিলবাও
মেসি খেললেও বার্সাকে থামিয়ে দিল বিলবাও

খেলা না খেলার শঙ্কা কাটিয়ে মাঠে ফিরেছিলেন অধিনায়ক লিওনেল মেসি। তবে ছন্দহীন মেসির বার্সাকে রুখে দিয়েছে বিলবাও। বার্সেলোনার সাথে গোল শূন্য ড্রো করেছে ঘরের মাঠে খেলা বিলবাও।

খেলায় পুরো ছন্দে ছিলেন না মেসি। শেষ আট ম্যাচে টানা গোল পাওয়া মেসি এদিন গোলের দেখাও পাননি। ম্যাচের প্রথম ১০ মিনিট দুই দলই ছিল প্রায় ছন্নছাড়া। ১১ মিনিটে আর্তুরো ভিদালের ভুল পাসে গোল করার দারুণ সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। তবে ইউরি বেরচিচের শট অল্পের জন্য লক্ষ্যে থাকেনি।

ম্যাচের ১৭মিনিটে বার্সাকে রক্ষা করেন গোলরক্ষক মার্ক টের স্টেগান। মার্কেল সুসায়েতার কোনাকোনি শট ঝাঁপিয়ে অবিশ্বাস্য দক্ষতায় ফিরিয়ে দেন এ গোলরক্ষক। ২২ মিনিটে মেসির ক্রসে ফাঁকায় হেড করার সুযোগ পেয়েছিলেন সুয়ারেজ। কিন্তু লক্ষ্যে রাখতে পারেননি।

এর ঠিক দুই মিনিট পর গোল পেতে পারতো বিলবাও। দারুণ এক ব্যাকভলি নিয়েছিলেন রাউল গার্সিয়া। কিন্তু সে শট দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন বার্সা গোলরক্ষক।

খেলার ২৬ মিনিটে সেমেদোকে দারুণ পাস দিয়েছিলেন মেসি। কিন্তু তিনি বল ধরার আগেই ঝাঁপিয়ে সে বল ফিরিয়ে দেন গোলরক্ষক। ফিরতি বলে দারুণ এক চিপ নিয়েছিলেন মেসি। কিন্তু বারপোস্টে লেগে বেরিয়ে গেলে হতাশা বাড়ে দলটির।

৩৭ মিনিটে মেসির কোনাকুনি শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন গোলরক্ষক। তার তিন মিনিট পর অল্পের জন্য বেঁচে যায় বার্সেলোনা। ৬৫ মিনিটে মিকেল সান হোসের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৮২ মিনিটে বার্সেলোনার ত্রাতা আবার সেই টের স্টেগান। এবারও অবিশ্বাস্য দক্ষতায় ইনাকি উইলিয়ামসের শট ফিরিয়ে দেন তিনি।

শেষ দিকে যোগ করা সময়ের প্রথম মিনিটে বিলবাওয়ের স্প্যানিশ ডিফেন্ডার অস্কার দে মার্কোস দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন। তবে প্রতিপক্ষে দশজন খেলোয়াড় থাকার সুযোগও বাকি সময়ে আর কাজে লাগাতে পারেনি বার্সেলোনা।

এ ড্রয়ের ফলে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট হলো ২৩ ম্যাচে ৫১। ১৩তম অবস্থানে থাকা বিলবাও সমান সংখ্যক ম্যাচে পেয়েছে ২৭ পয়েন্ট।

শনিবার আতলেতিকো মাদ্রিদের মাঠে ৩-১ গোলে জেতা রিয়াল মাদ্রিদ ৪৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। তিন নম্বরে থাকা দিয়েগো সিমেওনের দলের পয়েন্ট ৪৪। ৭ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে আছে সেভিয়া।