১৯, ফেব্রুয়ারি, ২০১৯, মঙ্গলবার | | ১৩ জমাদিউস সানি ১৪৪০

জাকসু নির্বাচনের দাবিতে ব্যতিক্রমী মিছিল

রিপোর্টার নামঃ আরিফুল ইসলাম আরিফ, জাবি প্রতিনিধি: | আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৭:৩৭ পিএম

জাকসু নির্বাচনের দাবিতে ব্যতিক্রমী মিছিল
জাকসু নির্বাচনের দাবিতে ব্যতিক্রমী মিছিল

অবিলম্বে ক্যাম্পাসে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (জাকসু) নির্বাচনের তফসিল ঘোষণার দাবিতে গানের সুরে মিছিল করেছে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাফেটেরিয়া, সমাজবিজ্ঞান অনুষদ, শহীদ মিনার, নতুনকলা ভবন ও পুরাতন রেজিস্ট্রার ভবন ঘুরে জাকসু ভবনের সামনে গিয়ে শেষ হয়।

মিছিল চলাকালে সাংস্কৃতিক জোটের নেতাকর্মীরা ‘আমাদের সংগ্রাম চলবেই’, ‘জয় বাংলা বাংলার জয়’ এবং ‘আলোর পথযাত্রী, ‘মুক্তির মন্দিরে’, ‘ঢেউ উঠছে কারা টুটছে’, ‘দূর্গম গিরি কান্তার মরু’ গানগুলো পরিবেশন করে।

মিছিল শেষে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বরাবর স্মারক লিপি প্রদান করে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট। স্মারকলিপিতে অবিলম্বে ক্যাম্পাসে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করে জাকসু নির্বাচনের তফসিল ঘোষণার দাবি জানান তারা।

সার্বিক বিষয়ে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সভাপতি আশিকুর রহমান জানান, দেশের পাবলিক বিশ্ববিদ্যালয় গুলোর কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনের জন্য দীর্ঘদিন থেকেই আন্দোলন চালিয়ে আসছে শিক্ষার্থীরা। তারই ধারাবাহিকতায় জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট আজকের এই কর্মসূচী পালন করেছে।

টিএসসির সাংস্কৃতিক জোটের সকল সংগঠনের নেতা কর্মী সহ বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী গানের মিছিলে অংশগ্রহণ করেন।